Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mohun Bagan

৩ পয়েন্ট চান মোহনবাগান কোচ, ডার্বির ক্লান্তি ভুলতে প্রতিপক্ষকেই কাজে লাগাবেন হাবাস

বুধবার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে খেলতে নামবে মোহনবাগান। সেই ম্যাচে বাগান কোচ আন্তোনিয়ো লোপেজ় হাবাসের পাখির চোখ ৩ পয়েন্ট। জয় ছাড়া কিছু ভাবছেন না তিনি।

football

আন্তোনিয়ো লোপেজ় হাবাস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ২০:২৯
Share: Save:

জয় ছাড়া কিছুই ভাবছেন না মোহনবাগান কোচ আন্তোনিয়ো লোপেজ় হাবাস। বুধবার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে খেলতে নামবে মোহনবাগান। সেই ম্যাচে বাগান কোচের পাখির চোখ ৩ পয়েন্ট। ডার্বি খেলে দু’দিন পরেই আবার খেলতে নামতে হচ্ছে মোহনবাগানকে। ক্লান্তি যে থাকবে তা স্বীকার করে নিয়েছেন হাবাস। সেই ক্লান্তি ভুলতে প্রতিপক্ষ কেরালা ব্লাস্টার্সকেই কাজে লাগাতে চান তিনি।

রবিবার ডার্বিতে ইস্টবেঙ্গলকে হারিয়ে মঙ্গলবার কোচি উড়ে গিয়েছে মোহনবাগান। অর্থাৎ, প্রস্তুতিরই সময় পায়নি দল। এই পরিস্থিতিতে কেরালার মতো দলের বিরুদ্ধে খেলতে নামা যে চাপের তা জানেন হাবাস। সেই কারণে তিনি কেরালার দর্শকদের কাজে লাগাতে চান। ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে হাবাস বলেন, “কোচির মাঠে সব সময় চিৎকার হয়। এত দর্শকের মাঝে খেলা তো ভাল। এক হাজার লোকের বদলে দর্শক ভর্তি গ্যালারির সামনে খেলতে ভাল লাগে। দর্শকদের এই চিৎকার থেকেই আমাদের ফুটবলারদের উজ্জীবিত হতে হবে। দলের সব ফুটবলার পেশাদার। কী ভাবে নিজেদের উজ্জীবিত করতে হয় সেটা ওরা জানে। দর্শক ভর্তি গ্যালারি সেই কাজে আমাদের সাহায্য করবে।”

কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে খেলা যে সহজ হবে না তা জানেন হাবাস। প্রথম পর্বের খেলায় কলকাতায় এসে মোহনবাগানকে হারিয়েছিল কেরালা। তখন অবশ্য কোচ ছিলেন জুয়ান ফেরান্দো। কয়েক দিন আগে পিছিয়ে থেকেও ঘরের মাঠে এফসি গোয়াকে হারিয়ে চমকে দিয়েছে কেরালা। তাই এই ম্যাচকে ডার্বির থেকে কোনও অংশে কম মনে করছেন না হাবাস।

বাগান কোচ বলেন, “এই ম্যাচটা ডার্বির থেকে কোনও অংশে কম নয়। ওরা খুব শক্তিশালী দল। এখনও ওদের প্লে-অফ নিশ্চিত হয়নি। ঘরের মাঠে ওরা সেটা করতে চাইবে। তবে আমরাও তৈরি। সদ্য ডার্বির মতো কঠিন ম্যাচ খেলে ফুটবলারেরা উঠেছে। ডার্বির অভিজ্ঞতা কেরালার বিরুদ্ধেও কাজে লাগবে। ফুটবলারেরা নিশ্চয় কিছুটা ক্লান্ত থাকবে। কিন্তু সবাই পেশাদার। সূচি তো আমাদের হাতে নেই। আমরা নিজেদের খেলাটা খেলব। আশা করছি জিতে মাঠ ছাড়ব।”

পরিস্থিতি যা-ই হোক না কেন, জয় ছাড়া কিছু ভাবছেন না হাবাস। তাঁর লক্ষ্য ৩ পয়েন্ট। বাগান কোচ বলেন, “আমরা এখন শীর্ষে আছি। এটা খুব ভাল ব্যাপার। তার মানে, অন্য কোনও দলের খেলার দিকে আমাদের তাকাতে হবে না। নিজেদের ম্যাচ জিতলেই হবে। সেটাই করার চেষ্টা করব। একটা করে ম্যাচ ধরে এগোচ্ছি। আপাতত কেরালা। এই ম্যাচ থেকে ৩ পয়েন্টই নিয়ে আসতে হবে আমাদের।”

বুধবার মোহনবাগান বনাম কেরালা ব্লাস্টার্স খেলা শুরু হবে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে। খেলা দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেল ও জিয়ো সিনেমায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE