Advertisement
১৯ জুন ২০২৪
Mohun Bagan

হাবাস বড্ড কড়া, এ রকম হেড স্যরই চাই! লিগ-শিল্ড জিতে বলে দিল মোহনবাগান শিবির

মুম্বই সিটি এফসিকে হারিয়ে আইএসএলের লিগ শিল্ড জিতে উচ্ছ্বসিত মোহনবাগান ফুটবলারেরা। এই সাফল্যের জন্য তাঁরা কৃতিত্ব দিচ্ছেন কোচ হাবাসকে। বলছেন সমর্থকদের কথাও।

picture of Antonio Lopez Habas

আন্তোনিয়ো লোপেজ হাবাস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ২১:৫৯
Share: Save:

কয়েক দিন আগেই রঙের উৎসবে মেতেছিল সারা দেশ। সোমবার আরও এক বার রং খেলল যুবভারতী। রং খেললেন মোহনবাগান সমর্থকেরা। তাঁদের অকাল দোল উপহার দিলেন সবুজ-মেরুন ফুটবলারেরা। সমর্থকদের মুখে হাসি দেখে খুশি অনিরুদ্ধ থাপা, দিমিত্রি পেত্রাতোসেরা।

খেলা শেষ হওয়ার পর অনিরুদ্ধ সাফল্যের কৃতিত্ব দিলেন কোচ আন্তোনিয়ো হাবাসকে। তিনি বললেন, ‘‘এই জয়ের কৃতিত্ব কোচের। হাবাস আসার পর আমাদের খেলা বদলে গেল। কোচ বড্ড কড়া। অনেক চাহিদা তাঁর। আমরা এমনই এক জনকে চেয়েছিলাম।’’ একই কথা শোনা গেল পেত্রাতোসের গলায়ও। মোহনবাগান মাঝমাঠের ভরসা বললেন, ‘‘এই কৃতিত্ব আসলে কোচ হাবাস এবং জনি কাউকোর। ওরা দু’জন আসার পর আমাদের খেলা বদলে গিয়েছে। পর পর ম্যাচ হেরে চাপে পড়ে গিয়েছিলাম আমরা। সেখান থেকে এই দু’জনের জন্যই ঘুরে দাঁড়াতে পেরেছি।’’

কোচকে কৃতিত্ব দিলেন সবুজ-মেরুনের আরও এক বিদেশি জেসন কামিন্স। অস্ট্রেলীয় স্ট্রাইকার বললেন, ‘‘কাল রাতেই স্বপ্ন দেখেছি, পরিবর্ত হিসাবে নামব এবং গোল করব। সেই স্বপ্নপূরণ হয়েছে। কেমন লাগছে, ভাষায় বোঝাতে পারব না।’’ আগের ম্যাচে প্রথম একাদশে সুযোগ না পাওয়া লিস্টন কোলাসোর গলাতেও উচ্ছ্বাস। লিস্টন ম্যাচ শেষে বললেন, ‘‘আগের ম্যাচে প্রথম একাদশে ছিলাম না। এ দিন শুরু থেকে খেলার সুযোগ পেয়েছি। নিজেকে প্রমাণ করে পেরে আমি খুশি।’’

মোহনবাগান ফুটবলারেরা আনন্দে ভাসছেন লিগ শিল্ড জিতে। যুবভারতীর গ্যালারিতে সবুজ-মেরুন সমর্থকদের উচ্ছ্বাস তাঁদের আনন্দের মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan indian super league
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE