Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Messi-Neymar

‘যেমন চেয়েছিলাম শেষটা তেমন হল না!’ মেসির বিদায়ে বার্তা নেমারের, পাল্টা জবাব লিয়োর

পিএসজিতে নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন লিয়োনেল মেসি। বন্ধু ক্লাব ছেড়ে দেওয়ার পরে বার্তা দিয়েছেন নেমার। তাঁকে পাল্টা জবাব দিয়েছেন মেসিও।

Lionel Messi and Neymar

পিএসজি-র জার্সিতে লিয়োনেল মেসি ও নেমার। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ২২:২৩
Share: Save:

প্যারিস সঁ জরমঁ-র জার্সিতে নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন লিয়োনেল মেসি। তিনি কোন ক্লাবে যাবেন তা এখনও নিশ্চিত নয়। পিএসজিতে মেসির সতীর্থ ছিলেন নেমার। যদিও চোটের কারণে মরসুমে অনেক দিন মাঠের বাইরে থাকতে হয়েছে নেমারকে। মেসির শেষ ম্যাচও গ্যালারিতে বসেই দেখেছেন তিনি। খেলা শেষে বন্ধু মেসিকে বার্তা দিলেন নেমার। পাল্টা জবাব দিয়েছেন লিয়ো।

বার্সেলোনায় খেলার সময় থেকে মেসি ও নেমারের বন্ধুত্ব। ফুটবলে চিরশত্রু দুই দেশের এক সময়ের দুই সেরা ফুটবলারের এতটা বন্ধুত্ব এর আগে তেমনটা দেখা যায়নি। মেসি চলে যাওয়ায় মন খারাপ নেমারের। যে ভাবে মেসি ক্লাব ছেড়েছেন তাতে আরও কষ্ট পেয়েছেন ব্রাজিলের ফুটবলার। ক্লাবের সঙ্গে সম্পর্ক ক্রমশ খারাপ হয়েছে লিয়োর। পিএসজি সমর্থকরা তাঁকে শেষ ম্যাচেও বিদ্রুপ করেছেন। মানিয়ে নিতে না পেরে শেষ পর্যন্ত ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন মেসি। এই ঘটনা মেনে নিতে পারছেন না নেমার।

ইনস্টাগ্রামে তাঁর ও মেসির দু’টি ছবি দিয়েছেন নেমার। পিএসজির সাজঘরে একে অপরকে জড়িয়ে ধরে রয়েছেন তাঁরা। ক্যাপশনে নেমার লিখেছেন, ‘‘ভাই, যে ভাবে ভেবেছিলাম শেষটা সে ভাবে হল না। আমরা নিজেদের সেরাটা দিয়েছিলাম। তোমার সঙ্গে আরও ২ বছর একসঙ্গে কাটাতে পেরে ভাল লাগছে। আগামীর জন্য শুভেচ্ছা। আনন্দে থেকো। তোমাকে ভালবাসি।’’

নেমারের এই বার্তার জবাবও দিয়েছেন মেসি। তিনি লিখেছেন, ‘‘ধন্যবাদ। সব কিছুর ঊর্ধ্বে উঠে আমরা যে ভাল সময় কাটাতে পেরেছি সেটাই বড় কথা। তোমাকে অনেক শুভেচ্ছা। একটু মাথাটা খারাপ হলেও তুমি খুব ভাল মানুষ। সেটাই আসল। তোমাকে খুব ভালবাসি।’’

পিএসজি ছাড়ার পরে মেসির সৌদি যোগ আরও প্রবল ভাবে দেখা দিয়েছে। সৌদির ক্লাব আল হিলাল মেসিকে পেতে মরিয়া। প্রতি বছর ৫০০০ কোটি টাকা বেতনের প্রস্তাব দিয়েছে তারা। মেসির পুরনো ক্লাব বার্সেলোনাও তাঁকে পেতে আগ্রহ দেখিয়েছে। মেসি এখন কোন ক্লাবে যোগ দেন সে দিকেই নজর সবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Neymar PSG
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE