Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Mohun Bagan

শনিবারই আইএসএলের প্লে-অফে চলে যেতে পারে দু’টি দল, মোহনবাগান কি আছে সেই তালিকায়?

আইএসএল প্রায় শেষ পর্যায়ে চলে এসেছে। প্লে-অফের অঙ্ক শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। শনিবারই দু’টি দল প্লে-অফের যোগ্যতা অর্জন করে ফেলতে পারে। কোন দু’টি দল?

football

মোহনবাগান দল। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১৬:১১
Share: Save:

আইএসএল প্রায় শেষ পর্যায়ে চলে এসেছে। প্রতিটি দলেরই আর ৪-৫টা করে ম্যাচ বাকি। প্লে-অফের অঙ্ক শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। পরিস্থিতি যা, তাতে শনিবারই দু’টি দল প্লে-অফের যোগ্যতা অর্জন করে ফেলতে পারে। সেই দল দু’টি হল ওড়িশা এফসি এবং মুম্বই সিটি এফসি। উল্লেখ্য, নতুন নিয়মে এ বার ছ’টি দল প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারে।

এই মুহূর্তে ১৭ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে ওড়িশা। ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় মোহনবাগান। মুম্বই সিটি ১৬ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। শনিবার পঞ্জাব এফসি-র বিরুদ্ধে মুম্বই সিটির খেলা রয়েছে। সেই ম্যাচে পঞ্জাব সিটি কোনও ভাবে পয়েন্ট হারালেই মুম্বই প্লে-অফের যোগ্যতা অর্জন করে ফেলবে।

পঞ্জাব পয়েন্ট হারালে মুম্বই ৩৩ (ড্র) বা ৩৫ (জয়) পয়েন্টে পৌঁছতে পারে। জামশেদপুর এফসি বা হায়দরাবাদ এফসি বাকি ম্যাচগুলি জিতলেও এই পয়েন্টে পৌঁছতে পারবে না। ইস্টবেঙ্গল, বেঙ্গালুরু, পঞ্জাব, চেন্নাইয়িন— এই চার দলই অঙ্কের হিসাবে ৩৩ পয়েন্টে পৌঁছতে পারে। কিন্তু হেড-টু-হেডে এগিয়ে থাকার সুবাদে অ্যাডভান্টেজ মুম্বইয়ের।

মোহনবাগান এই মুহূর্তে দ্বিতীয় স্থানে থাকলে শনিবার মুম্বই কোনও পয়েন্ট পেলে তারা তৃতীয় স্থানে নেমে আসবে। প্লে-অফের দৌড়ে থাকা দলগুলির বিরুদ্ধে তাদের মুখোমুখি সাক্ষাতও সব ক্ষেত্রে পক্ষে নেই। গোয়া বনাম ইস্টবেঙ্গল ম্যাচের উপর নির্ভর করছে মোহনবাগানের প্লে-অফ ভাগ্য।

যদি পঞ্জাব এফসি শনিবার জিতে যায় তা হলে কোনও দলই এ দিন প্লে-অফের যোগ্যতা অর্জন করতে পারবে না। তবে যদি শনিবার পঞ্জাব জেতে এবং রবিবার ওড়িশা হার বাঁচাতে পারে চেন্নাইয়িনের বিরুদ্ধে, তা হলে প্রথম দল হিসাবে প্লে-অফের যোগ্যতা অর্জন করবে ওড়িশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan ISL 2023-24 Odisha FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE