Advertisement
২৩ এপ্রিল ২০২৪
English Premier League

Premier League: তেল নিয়ে বিক্ষোভ, প্রিমিয়ার লিগের ম্যাচে নিজেকে গোলপোস্টের সঙ্গে বাঁধলেন প্রতিবাদী

মাঠের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা সেখানে গিয়ে তরুণকে বন্ধন মুক্ত করার চেষ্টা করেন। কিন্তু তাঁর গলা থেকে বাঁধন খুলতে সমস্যা হচ্ছিল। বাঁধন খোলার পরে ওই তরুণ নিজে থেকে মাঠের বাইরে বেরতে চাইছিলেন না। বাধ্য হয়ে নিরাপত্তাকর্মীরা জোর করে তাঁকে মাঠের বাইরে নিয়ে যান।

ম্যাচ চলাকালীন এই দৃশ্য দেখা গেল

ম্যাচ চলাকালীন এই দৃশ্য দেখা গেল ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১৮:৪৯
Share: Save:

গুডিসন পার্কে তখন ইংলিশ প্রিমিয়ার লিগের ম্য়াচে এভারটনের বিরুদ্ধে খেলছে নিউক্যাসল ইউনাইটেড। দ্বিতীয়ার্ধের খেলা সবে শুরু হবে। হঠাৎ দেখা গেল এক প্রান্তের গোলপোস্টে নিজেকে বেঁধে ফেলেছেন এক তরুণ। প্রথমে খানিকটা হতভম্ব হয়ে গেলেও পরে তরুণকে সরিয়ে নিয়ে যান নিরাপত্তাকর্মীরা।

প্রতিবাদী তরুণ গোলপোস্টের সঙ্গে নিজের গলা বেঁধে ফেলেছিলেন। তাঁর জামায় লেখা ছিল ‘তেল বন্ধ করুন।’ মাঠের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা সেখানে গিয়ে তরুণকে বন্ধন মুক্ত করার চেষ্টা করেন। কিন্তু তাঁর গলা থেকে বাঁধন খুলতে সমস্যা হচ্ছিল। বাঁধন খোলার পরে ওই তরুণ নিজে থেকে মাঠের বাইরে বেরতে চাইছিলেন না। বাধ্য হয়ে নিরাপত্তাকর্মীরা জোর করে তাঁকে মাঠের বাইরে নিয়ে যান। তার পরে ফের খেলা শুরু হয়।

বিক্ষোভের দায় স্বীকার করেছে একটি সংগঠন। নেটমাধ্যমে তারা জানিয়েছে, ব্রিটিশ সরকার উত্তর সাগরে নতুন তেলের খনি আবিষ্কারের ক্ষেত্রে অর্থ বিনিয়োগ করে সবার সঙ্গে প্রতারণা করেছে। নতুন তেলে়র খনি আবিষ্কার মানে তরুণ প্রজন্মের ভবিষ্যৎ নিয়ে ছেলেখেলা করা। কারণ তেল নিয়ে ছোট দ্বীপরাষ্ট্রগুলিতে যুদ্ধ হবে। তাতে সেই এলাকার গরিব ও প্রান্তিক মানুষদের কষ্টের মুখে পড়তে হবে।

কিন্তু নিউক্যাসল ম্যাচেই কেন বিক্ষোভ দেখাল ওই সংগঠন? নিউক্যাসলের মালিক সৌদি আরবের একটি বিনিয়োগকারী সংস্থা। চলতি সপ্তাহেই সে দেশে সফরে গিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তাই নিউক্যাসল ম্যাচ চলাকালীনই বিক্ষোভের পরিকল্পনা করেছিল তারা। এই বিষয়ে অবশ্য প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ বা ব্রিটিশ সরকারের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

English Premier League Oil Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE