Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2022

IPL 2022: বাড়তে পারে আইপিএলের টেলিভিশন স্বত্ব, এখন কত আয় করে বিসিসিআই

গত বছর অক্টোবর মাসে দরপত্রের বিজ্ঞপ্তি প্রকাশ হবে বলে জানিয়েছিল বিসিসিআই। তার পরে পাঁচ মাস কেটে গেলেও এখনও দরপত্রের বিজ্ঞপ্তি প্রকাশ হয়নি। অভিযোগ উঠেছে স্টার-এর চাপে সেই কাজ করতে পারছে না বোর্ড। কিন্তু বিসিসিআই-এর তরফে সেই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

কত টাকা পায় বিসিসিাই

কত টাকা পায় বিসিসিাই ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১৭:১৭
Share: Save:

এ বছরের আইপিএলের শেষে টেলিভিশন স্বত্বের মেয়াদ শেষ হচ্ছে স্টার-এর। ফলে নতুন করে টেলিভিশন স্বত্ব বিক্রি করবে বোর্ড। খুব তাড়াতাড়ি দরপত্রের বিজ্ঞপ্তি জারি করবে বিসিসিআই। নতুন চুক্তিতে অনেক বেশি আয় হবে বলে আশাবাদী বোর্ড।

বর্তমানে আইপিএলের টেলিভিশন স্বত্ব ছিল স্টার-এর কাছে। পাঁচ বছরের এই চুক্তিতে প্রতি বছর বিসিসিআই-কে ১৬,৩৪৭ কোটি টাকা দিত স্টার। এ মরসুমে দু’টি নতুন দল যুক্ত হওয়ায় ম্যাচের সংখ্যা বেড়েছে। ফলে টেলিভিশন স্বত্ব বাবদ এ বছর ২৫ শতাংশ বেশি অর্থাৎ প্রায় ২০ হাজার কোটি টাকা দেবে স্টার। এ বারের আইপিএল শেষ হলেই চুক্তির মেয়াদ শেষ হবে। নতুন চুক্তিতে টেলিভিশন স্বত্ব থেকে আয় দ্বিগুণ হতে পারে বলে মনে করছে বিসিসিআই।

গত বছর অক্টোবর মাসে দরপত্রের বিজ্ঞপ্তি প্রকাশ হবে বলে জানিয়েছিল বিসিসিআই। তার পরে পাঁচ মাস কেটে গেলেও এখনও দরপত্রের বিজ্ঞপ্তি প্রকাশ হয়নি। অভিযোগ উঠেছে স্টার-এর চাপে সেই কাজ করতে পারছে না বোর্ড। কিন্তু বিসিসিআই-এর তরফে সেই অভিযোগ অস্বীকার করা হয়েছে। বোর্ড জানিয়েছে, দরপত্রের বিজ্ঞপ্তি প্রকাশ নিয়ে স্টার-এর কোনও আপত্তি নেই। দ্রুত তা প্রকাশ হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 Media Rights BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE