Advertisement
০৪ মে ২০২৪
Erling Haaland

হালান্ডেই ভরসা পেপের, চোটে নেই মেসি

বুন্দেশলিগায় বরুসিয়া ডর্টমুন্ডের জার্সিতে যে ভাবে নরওয়ের স্ট্রাইকার মাঠে শাসন করেছিলেন, দ্বিতীয় পর্বে ইংলিশ প্রিমিয়ার লিগে তিনি যেন আরও ভয়ঙ্কর হয়ে উঠেছেন।

চর্চায়: হালান্ড-ফোডেন জুটিই ভরসা ম্যান সিটির। টুইটার

চর্চায়: হালান্ড-ফোডেন জুটিই ভরসা ম্যান সিটির। টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ০৭:০৮
Share: Save:

ঘরের মাঠে প্রথম সাক্ষাতে পেপ গুয়ার্দিওলার দল জিতেছিল ৫-০ গোলে। আজ, মঙ্গলবার এফসি কোপেনহাগেনের বিরুদ্ধে সেই ফলেরই কি পুনরাবৃত্তি হতে পারে? অপ্রতিরোধ্য ম্যাঞ্চেস্টার সিটির ফুটবল দেখার পরে তা নিয়েই শুরু হয়েছে চর্চা।

সেই আলোচনায় নতুন মাত্রা এনে দিয়েছেন ২২ বছরের তারকা আর্লিং হালান্ড। বুন্দেশলিগায় বরুসিয়া ডর্টমুন্ডের জার্সিতে যে ভাবে নরওয়ের স্ট্রাইকার মাঠে শাসন করেছিলেন, দ্বিতীয় পর্বে ইংলিশ প্রিমিয়ার লিগে তিনি যেন আরও ভয়ঙ্কর হয়ে উঠেছেন। ম্যান সিটির জার্সিতে ইতিমধ্যে ১৩ ম্যাচে ২০ গোল করে ফেলা হালান্ডকে নিয়ে কৌতূহলী সকলে।

সোমবার সাংবাদিক সম্মেলনে ম্যান সিটি ম্যানেজার পেপও মেনে নিয়েছেন, এই মুহূর্তে হালান্ডের সমকক্ষ হিসেবে কাউকেই দেখতে পাচ্ছেন না। তিনি বলেছেন, “২২ বছর বয়সেই হালান্ড যে ফুটবল খেলছে, ওর সঙ্গে এখন পাল্লা দেওয়ার মতো কেউ নেই। ওর গোল বুঝিয়ে দিয়েছে, কী ঘরানার ফুটবলে অভ্যস্ত হালান্ড।”

বরং ম্যান সিটি ম্যানেজার ফাঁস করেছেন একটি তথ্য, “হালান্ডকে নিয়ে আমার একটা মস্ত সুবিধা রয়েছে। লকার রুম হোক কী মাঠে অথবা ম্যাচে, কোনও সময়েই ওর প্রতি বিশেষ নজর বা পরামর্শ দিতে হয় না। কম কথার ছেলে বলেই হয়তো একবার শুধু হাতটা আশ্বাসের ভঙ্গিতে তুলে ধরে। আমি বাকিটা বুঝে ফেলি দ্রুত। এই সহবত ও অর্জন করেছে পরিবার থেকে।”

‘জি’ গ্রুপে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যান সিটি। সেখানে কোপেনহাগেন ৩ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে বিদায় কার্যত নিশ্চিত করে ফেলেছে। যদিও পেপ বলেছেন, “ওদের অবজ্ঞা করছি না। বাইরের মাঠে রক্ষণকে সংহত রেখেই খেলতে নামব।”

উদ্বেগ: চোট এখনও সারেনি লিয়োনেল মেসির। টুইটার

উদ্বেগ: চোট এখনও সারেনি লিয়োনেল মেসির। টুইটার

আজও নেই মেসি: পায়ের পেশিতে চোটের জন্য ফরাসি লিগ ওয়ানে রাঁস-এর বিরুদ্ধে শেষ ম্যাচে তিনি খেলেননি। আজ, ঘরের মাঠেও বেনফিকার বিরুদ্ধে লিয়োনেল মেসিকে ছাড়াই খেলতে নামবে প্যারিস সঁ জরমঁ। সোমবার ক্লাবের তরফে যে মেডিক্যাল বুলেটিন প্রকাশ করা হয়েছে, তাতে জানানো হয়েছে চোটমুক্ত হতে পারেননি আর্জেন্টিনীয় তারকা। তাই তাঁকে বিশ্রামেই রাখা হচ্ছে। সাংবাদিক সম্মেলনে ম্যানেজার ক্রিস্তোফ গালচিয়ে বলেছেন, “মেসি এখনও চোট থেকে মুক্ত হতে পারেনি। ফলে ওকে বিশ্রাম দেওয়াই বাঞ্ছনীয় বলে মনে করি।”

সাংবাদিক সম্মেলনে গালচিয়ে বলেছেন, “মেসি না থাকলেও নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র এবং কিলিয়ান এমবাপের মতো দুই ভয়ঙ্কর ফুটবলার রয়েছে। ওদের গোল করার জন্য বাড়তি দায়িত্ব নিতে হবে।”

সতর্ক পটার: ঘরের মাঠে প্রথম সাক্ষাতে এসি মিলানকে ৩-০ হারিয়েছিল চেলসি। আজ ফিরতি সাক্ষাতের আগে চেলসি ম্যানেজার গ্রাহাম পটার বলেছেন, “সান সিরো স্টেডিয়ামে এসি মিলান ভয়ঙ্কর হয়ে ওঠে। তাই সাবধানে খেলতে হবে।”

তরতাজা বেঞ্জেমা: গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ রয়েছে ফুরফুরে মেজাজে। চোট সারিয়ে ছন্দে ফিরেছেন ফরাসি স্ট্রাইকার করিম বেঞ্জেমা। সোমবার ক্লাবের ওয়েবসাইটে তিনি বলেছেন, “অ্যাওয়ে ম্যাচে কী ভাবে জয় নিশ্চিত করতে হয়, আমরা জানি। প্রতিপক্ষ নিয়ে বেশি ভাবতে চাই না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Erling Haaland Pep Guardiola Lionel Messi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE