Advertisement
২২ জুলাই ২০২৪
UEFA Euro 2024

কুড়ুল দিয়ে আক্রমণ, ইউরো কাপে জার্মান পুলিশের গুলিতে আহত সমর্থক

ইউরো কাপের তৃতীয় দিনেই ঘটে গেল অনভিপ্রেত ঘটনা। কুড়ুল দিয়ে পুলিশকে আক্রমণ করতে গেলেন এক সমর্থক। আত্মরক্ষায় কয়েক রাউন্ড গুলি চালাল জার্মান পুলিশ। সেই সমর্থককে ভর্তি করা হয়েছে হাসপাতালে।

football

পুলিশ ঘিরে রেখেছে ওই এলাকা। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ১৮:৪১
Share: Save:

ইউরো কাপের তৃতীয় দিনেই ঘটে গেল অনভিপ্রেত ঘটনা। কুড়ুল দিয়ে পুলিশকে আক্রমণ করতে গেলেন এক সমর্থক। আত্মরক্ষায় কয়েক রাউন্ড গুলি চালাল জার্মান পুলিশ। সেই সমর্থককে ভর্তি করা হয়েছে হাসপাতালে। গোটা এলাকা ঘিরে রেখেছে পুলিশ। অভিযুক্ত কোন দলের সমর্থক তা জানা যায়নি।

রবিবার হামবুর্গে পোলান্ড বনাম নেদারল্যান্ডস ম্যাচের আগে এই ঘটনা ঘটেছে। পুলিশের দাবি, অগ্নিসংযোগকারী একটি অস্ত্র নিয়ে এক আধিকারিককে আক্রমণ করেছিলেন ওই সমর্থক। বাধ্য হয়ে গুলি চালাতে হয়। অ্যাম্বুল্যান্সে করে ওই সসমর্থককে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। সঙ্গে সঙ্গে হামবুর্গের বিখ্যাত রিপারবান এলাকা ঘিরে ফেলা হয়। রবিবার দুপুর ১২.৩০ নাগাদ এই ঘটনা ঘটেছে।

পুলিশের দাবি, প্রথমে গোলমরিচের গুঁড়ো ছিটিয়ে ওই সমর্থককে থামানোর চেষ্টা করা হয়। তাতে কাজ না হওয়ায় গুলি চালাতে হয়েছে। সঙ্গে সঙ্গে সব সমর্থককে সরিয়ে দেওয়া হয়। হামবুর্গের পুলিশ একটি বিবৃতিতে জানিয়েছে, শুধুমাত্র একজন সমর্থকই আক্রমণ করেছিলেন বলে জানা গিয়েছে। বাকি কেউ তাঁর সঙ্গে যোগ দেননি।

শনিবার ডর্টমুন্ডেও একই জিনিস দেখা গিয়েছিল। ১০০ জন আলবেনিয়ার সমর্থক ম্যাচের আগে চড়াও হয়েছিলেন ইটালির সমর্থকদের উপর। শহরের একটি রেস্তোরাঁয় আক্রমণ চালানো হয়। পুলিশ সঙ্গে সঙ্গে বিশৃঙ্খল সমর্থকদের সরিয়ে দেয় এলাকা থেকে।

ইউরো কাপের শুরু থেকেই সমর্থকদের মধ্যে ঝামেলা পুলিশের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। জার্মানি আগেই জানিয়েছে, নিরাপত্তার কারণে ২০ হাজার পুলিশকে রাস্তায় নামানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Euro 2024 police Fans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE