Advertisement
০২ মে ২০২৪
Adam Ankers

খেলতে খেলতে অসুস্থ, হাসপাতালে মৃত্যু ১৭ বছরের ফুটবলারের

রবিবার একটি ম্যাচ খেলতে খেলতে অসুস্থ হয়ে পড়ে ১৭ বছরের ফুটবলার। হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা শুরু হলেও কিছু করা যায়নি। সোমবার তার মৃত্যু হয়।

picture of football

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৪৭
Share: Save:

মৃত্যু হল প্রতিভাবান এক কিশোর ফুটবলারের। খেলা চলাকালীন অসুস্থ বোধ করে উইকম্ব ওয়ান্ডার্সের ফুটবলার অ্যাডাম অ্যাঙ্কার্স। হাসপাতালে নিয়ে গেলেও তাকে বাঁচানো যায়নি। সমাজমাধ্যমে ১৭ বছরের ফুটবলারের মৃত্যুর খবর জানিয়েছেন তার বাবা।

অক্সফোর্ডশায়ারের হেনলে কলেজের ছাত্র অ্যাডাম ছিল ওয়ান্ডার্স ফাউন্ডেশনের অনূর্ধ্ব ১৯ দলের ফুটবলার। রবিবার দলের হয়ে ম্যাচ খেলার সময় অসুস্থ হয়ে পড়ে সে। মাঠ থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় অ্যাডামকে। সোমবার সেখানেই তার মৃত্যু হয়েছে। মঙ্গলবার সমাজমাধ্যমে তার বাবা লিখেছেন, ‘‘গতকাল আমরা আমাদের ছেলে অ্যাডামকে হারিয়েছি। একটা ফুটবল ম্যাচ খেলেই ওর মৃত্যু হল। ছেলেটা ফুটবল খুব ভালবাসত। আমরাও ওকে খুব ভালবাসতাম। ওর মৃত্যু আমাদের কাছে ধ্বংসের মতো। সব সময় ও আমাদের মধ্যেই থাকবে। অ্যাডামকে কখনও ভুলতে পারব না।’’ তবে ঠিক কী কারণে অ্যাডামের মৃত্যু হয়েছে, তা জানাননি তার বাবা।

প্রতিভাবান কিশোর ফুটবলার সব সময় হাসিখুশি থাকত। ক্লাব এবং সতীর্থদের মধ্যে জনপ্রিয় ছিল সে। অ্যাডামের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে উইকম্ব ওয়ান্ডার্স ক্লাবেও। আগামী ১৭ ফেব্রুয়ারি অক্সফোর্ড ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচ রয়েছে তাদের। সে দিন প্রয়াত ফুটবলারকে শ্রদ্ধা জানাবেন ক্লাব কর্তৃপক্ষ। অ্যাডামের মৃত্যু মানতে পারছেন না দলের কোচ ম্যাট ব্লুমফিল্ড। তিনি বলেছেন, ‘‘আমি মর্মাহত। অ্যাডাম গত সপ্তাহে নিজের প্রিয় খেলাটা খেলার সময় অসুস্থ হয়ে পড়েছিল। সকলেই ভেবেছিলাম, সুস্থ হয়ে কয়েক দিনের মধ্যে মাঠে ফিরবে ও। কিন্তু এই খবরটা বিশ্বাস করতে পারছি না। ভয়াবহ। ওর বন্ধু এবং পরিবারের পাশে থাকার চেষ্টা করব।’’ ক্লাবের চিফ এক্সিকিউটিভ মার্ক গাইটস্কেল বলেছেন, ‘‘ক্লাবের সঙ্গে জড়িত সকলের কাছে এটা একটা বড় ধাক্কা। এক কিশোর, প্রতিভাবান এবং জনপ্রিয় ফুটবলারের এমন পরিণতি মেনে নেওয়া যায় না। সবার ভালবাসার পাত্র ছিল অ্যাডাম। সোমবার ওর খবরটা আমাদের ভীষণ ধাক্কা দিয়েছে। জানি না আমাদের কী করা উচিৎ। অল্প দিনেই নিজের পরিচিতি তৈরি করে নিয়েছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death footballer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE