Advertisement
০৬ মে ২০২৪
Qatar World Cup 2022

বৃহস্পতিবার একসঙ্গে বিশ্বকাপ ফুটবলের তিন দল ঘোষণা হয়ে গেল

আর ১০ দিন পরে কাতারে শুরু ফুটবল বিশ্বকাপ। প্রতিযোগিতা শুরু হওয়ার আগে বৃহস্পতিবার একসঙ্গে তিন দলের ঘোষণা হয়ে গেল।

২০ নভেম্বর থেকে শুরু হতে চলেছে কাতার বিশ্বকাপ।

২০ নভেম্বর থেকে শুরু হতে চলেছে কাতার বিশ্বকাপ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ২০:৫০
Share: Save:

কাতার বিশ্বকাপ শুরুর ১০ দিন আগে দল ঘোষণা করল ইংল্যান্ড, জার্মানি ও পোল্যান্ড। তিন দলই ২৬ সদস্যের দল ঘোষণা করেছে। তিন দলেই রয়েছে অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেল।

ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট আরও এক বার হ্যারি কেনের উপর ভরসা রেখেছেন। ইংল্যান্ড দলের গোলরক্ষক রয়েছেন তিন জন। জর্ডন পিকফোর্ড, নিক পোপ ও অ্যারন র‌্যামসডেলকে নেওয়া হয়েছে। ন’জন ডিফেন্ডার রয়েছেন দলে। তাঁরা হলেন, লুক শ, জন স্টোনস, এরিক ডায়ার, হ্যারি ম্যাগুইর, বেন হোয়াইট, কোনক কোয়াডি, কাইল ওয়াকার, কিরেন ট্রিপিয়ের ও ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ড। মিডফিল্ডারের ভূমিকায় দলে রয়েছেন, মেসন মাউন্ট, জেমস ম্যাডিনসন, কোনর গ্যালাঘের, জুড মেলিংহ্যাম, জর্ডন হেন্ডারসন ও কেলভিন ফিলিপ্স। সাত জন স্ট্রাইকারকে দলে রেখেছেন সাউথগেট। তাঁরা হলেন, হ্যারি কেন, কালাম উইলসন, রহিম স্টার্লিং, জ্যাক গ্রিলিশ, ফিল ফডেন, মার্কাস র‌্যাশফোর্ড ও বুকায়ো সাকা।

অন্য দিকে জার্মানির কোচ হান্সি ফ্লিক এ বারেও থমাস মুলারের মতো অভিজ্ঞ ফুটবলারকে নিয়েই দলগঠন করেছেন। তাঁর দলের তিন গোলরক্ষক হলেন, ম্যানুয়েল নুয়ের, মার্ক-আন্দ্রে টের স্টেগেন ও কেভিন ট্রাপ। জার্মানিও দলে ন’জন ডিফেন্ডারকে রেখেছে। তাঁরা হলেন, থিলো কেহরার, নিকলাস সুলে, লুকাস ক্লোস্টেরমান, অ্যান্টোনিয়ো রুডিগার, নিকো শ্লটেরবেক, আরমেল বেলা কোচাপ, ম্যাথিয়াস গিন্টের, ডেভিড রাউম ও ক্রিশ্চিয়ান গুন্টের।

জার্মানি দলে মিডফিল্ডার হিসাবে রয়েছেন আট জন। তাঁরা হলেন, জশুয়া কিমিচ, জোনাস হফম্যান, জুলিয়ান ব্রান্ট, লিয়ন গোরেৎজকা, ইকায় গুন্ডোগান, জামাল মুসিয়ালা, নিকলাস ফুলকুর্গ ও মারিয়ো গোৎজ়ে। দলের স্ট্রাইকাররা হলেন, লেরয় সানে, থমাস মুলার, সের্গে ন্যাব্রি, কাই হাভের্ৎজ, ইউসুফা মৌকোকো ও করিম আদেয়েমি।

পোল্যান্ডও ভরসা রেখেছে দলের সব থেকে অভিজ্ঞ ফুটবলার রবার্ট লেয়নডস্কিকে। তাঁকে সামনে রেখেই দল সাজিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE