Advertisement
১২ জুলাই ২০২৪
Copa America 2024

মেসিকে ট্যাক্‌ল করে বর্ণবিদ্বেষের শিকার মোইসে! কোপায় তদন্তের মুখে আর্জেন্টিনার সমর্থকেরা

কোপা আমেরিকার প্রথম ম্যাচে মুখোমুখি হয় আর্জেন্টিনা এবং কানাডা। মোইসে সেই ম্যাচে লিয়োনেল মেসিকে ট্যাক্‌ল করেছিলেন। তার পর থেকেই কানাডার ফুটবলারকে বর্ণবিদ্বেষী আক্রমণ করা হচ্ছে।

Lionel Messi

লিয়োনেল মেসি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১৪:০৯
Share: Save:

কোপায় বর্ণবিদ্বেষের ঘটনা। অভিযোগ আর্জেন্টিনার সমর্থকদের বিরুদ্ধে। তদন্তের মুখে পড়বেন লিয়োনেল মেসির সমর্থকেরা।

কানাডার ফুটবলার মোইসে বম্বিটোকে বর্ণবিদ্বেষী আক্রমণ করা হয়েছে বলে অভিযোগ। শুক্রবার কোপা আমেরিকার প্রথম ম্যাচে মুখোমুখি হয় আর্জেন্টিনা এবং কানাডা। সেই ম্যাচে মোইসে ট্যাক‌্ল করেছিলেন মেসিকে। তার পর থেকেই কানাডার ফুটবলারকে বর্ণবিদ্বেষী আক্রমণ করা হচ্ছে।

গত বার কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। তারা এ বারের প্রতিযোগিতা শুরু করল কানাডাকে হারিয়ে। ২-০ গোলে জেতেন মেসিরা। সেই ম্যাচ ঘিরেই এখন বর্ণবিদ্বেষের অভিযোগ। কানাডার ফুটবল সংস্থা ইতিমধ্যেই উত্তর এবং দক্ষিণ আমেরিকার ফুটবল সংস্থার কাছে অভিযোগ জানিয়েছে। তারা ফিফার কাছেও যাবে বলে জানা গিয়েছে। তদন্ত করা হবে ঘটনার। সমাজমাধ্যমে কোন কোন অ্যাকাউন্ট থেকে বর্ণবিদ্বেষী আক্রমণ করা হয়েছে, তা চিহ্নিত করা হবে।

৮২ মিনিটের মাথায় মেসিকে ট্যাক‌্ল করেছিলেন মোইসে। মেসির ডান গোড়ালিতে চোট লাগে। তবে তা খুব বড় কিছু নয়। সাইডলাইনে গিয়ে শুশ্রূষা করে আবার মাঠে ফিরে আসেন মেসি। পুরো ম্যাচ খেলেন তিনি। ম্যাচে গোল করতে না পারলেও একটি গোলের পাস বাড়িয়েছিলেন মেসি।

চিলি বনাম পেরু

শনিবার ভোরে কোপা আমেরিকায় মুখোমুখি হয় চিলি এবং পেরু। দু’টি দলের মধ্যে পয়েন্ট ভাগ হয়ে যায়। এটাই তাদের প্রথম ম্যাচ ছিল এ বারের কোপায়। এই গ্রুপেই রয়েছে আর্জেন্টিনা এবং কানাডা। পেরুর পরের ম্যাচ কানাডার বিরুদ্ধে। ২৬ জুন হবে সেই ম্যাচ। চিলির পরের ম্যাচ আর্জেন্টিনার বিরুদ্ধে। সেটাও হবে ওই দিনেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Copa America 2024 Lionel Messi Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE