Advertisement
০১ মে ২০২৪
Real Madrid

আবার হার চেলসির, রদ্রিগোর জোড়া গোলে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ

স্ট্যামফোর্ড ব্রিজে অঘটন হল না। চেলসির ঘরের মাঠে তাদের ২-০ হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠে গেল রিয়াল মাদ্রিদ। অন্য ম্যাচে জিতল এসি মিলান।

real madrid

রদ্রিগোকে নিয়ে সতীর্থদের উল্লাস। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১০:৫৫
Share: Save:

স্ট্যামফোর্ড ব্রিজে অঘটন হল না। চেলসির ঘরের মাঠে তাদের ২-০ হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠে গেল রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠেও তারা ২-০ জিতেছিল। দুই পর্ব মিলিয়ে মোট ৪-০ ব্যবধানে জিতল তারা। অন্য ম্যাচে, নাপোলি এবং এসি মিলানের খেলা ১-১ ড্র হল। কিন্তু আগের ম্যাচে নাপোলিকে ১-০ হারানোয় দুই পর্ব মিলিয়ে ২-১ জিতে সেমিফাইনালে এসি মিলানও।

ঘরের মাঠে চেলসি শুরুটা খারাপ করেনি। মন জয় করা ফুটবল খেলেছে। কিন্তু প্রথমার্ধে গোল করার দু’টি সুবর্ণ সুযোগ নষ্ট করে তারা। ১২ গজ দূর থেকে কান্টের নেওয়া শট বাইরে যায়। পরে মার্ক কুকুরেয়ার একটি শট বাঁচিয়ে দেন রিয়াল গোলকিপার থিবো কুর্তোয়া।

প্রথম পর্বে যে দল খেলেছিল, সেই দলই নামিয়েছিলেন রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি। দ্বিতীয়ার্ধে রিয়াল কোনও ভুল করেনি। ৫৮ মিনিটে গোল করেন রদ্রিগো। খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে আরও একটি গোল করে চেলসির প্রত্যাবর্তনের আশা শেষ করে দেন তিনি।

চেলসির কোচ হিসাবে দ্বিতীয় বার নিয়োগ করা হয়েছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে। যে চারটি ম্যাচে তিনি কোচিং করিয়েছেন, চারটেতেই হেরেছে দল। রিয়ালের বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে জোয়াও ফেলিক্স, রাহিম স্টার্লিং, মিখাইলো মুদ্রিক-সহ একাধিক তারকা ফুটবলারকে নামিয়েও ম্যাচ জিততে পারলেন না।

অন্য দিকে, অলিভিয়ের জিহুর গোলে নাপোলির বিরুদ্ধে এগিয়ে যায় এসি মিলান। জিহু প্রথমার্ধে একটি পেনাল্টি মিস্ করেন। কিন্তু বিরতির সামান্য আগে রাফায়েল লিয়াওয়ের অসাধারণ পাস থেকে দলকে এগিয়ে দেন। নাপোলি সমতা ফেরায় অতিরিক্ত সময়ে। গোল করেন ভিক্টর ওসিমহেন। তবে লাভ হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE