Advertisement
০৫ মার্চ ২০২৪
El Classico

মরসুমের প্রথম এল ক্লাসিকোয় দাপট বেঞ্জেমাদের, ৩-১ গোলে বার্সাকে হারাল রিয়াল মাদ্রিদ

মরসুমের প্রথম এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদের কাছে হারতে হল বার্সেলোনাকে। মাদ্রিদের ঘরের মাঠে ৩-১ গোলে জিতলেন বেঞ্জেমারা। তিনি ছাড়া মাদ্রিদের হয়ে ভালভার্দে ও রদ্রিগো গোল করলেন।

এ ভাবেই বার বার বার্সার রক্ষণকে সমস্যায় ফেললেন বেঞ্জেমা।

এ ভাবেই বার বার বার্সার রক্ষণকে সমস্যায় ফেললেন বেঞ্জেমা। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ২২:১৭
Share: Save:

মরসুমের প্রথম এল ক্লাসিকো জিতল রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে বার্সেলোনাকে ৩-১ গোলে হারাল তারা। মাদ্রিদের হয়ে গোল করলেন করিম বেঞ্জেমা, ফেডেরিকো ভালভার্দে ও রদ্রিগো। বার্সার হয়ে একমাত্র গোল ফেরান টোরেসের।

খেলার শুরুটা ভাল শুরু করেছিল বার্সেলোনা। পাঁচ মিনিটের মাথায় বক্সের বাইরে থেকে গোল লক্ষ্য করে শট মারেন রাফিনহা। বল অল্পের জন্য বাইরে যায়। কিন্তু ১০ মিনিটের পর থেকে খেলা ফেরে রিয়াল মাদ্রিদ। ১২ মিনিটের মাথায় ঘরের মাঠে এগিয়ে যায় তারা। টনি ক্রুজ়ের পাস ধরে বক্সের ভিতরে ঢুকে শট মারেন ভিনিসিয়াস জুনিয়র। টের স্টেগান সেই শট বাঁচালেও ফিরতি বলে গোল করেন বেঞ্জেমা।

গোল করার পরে ম্যাচের দখল পুরোপুরি নিজেদের হাতে নেয় মাদ্রিদ। লেয়নডস্কি থাকলেও বার্সার আক্রমণ ভাগকে নির্বিষ দেখাচ্ছিল। মাঝেমধ্যে প্রতিআক্রমণ থেকে সুযোগ তৈরি করলেও তাতে গোল আসেনি। ৩৫ মিনিটের মাথায় মাদ্রিদের দ্বিতীয় গোল করেন ভালভার্দে। এ ক্ষেত্রেও বল আসে ভিনিসিয়াসের পা থেকে। বক্সের বাইরে থেকে গোলার মতো শটে গোল করেন ভালভার্দে। টের স্টেগানের কিছু করার ছিল না। ২-০ এগিয়ে প্রথমার্ধের বিরতিতে যায় মাদ্রিদ।

দ্বিতীয়ার্ধেও দেখা যায় ঘরোয়া দলের দাপট। ৫১ মিনিটের মাথায় বেঞ্জেমার শট বার্সার জালে জড়িয়ে যায়। কিন্তু অফসাইডের কারণে সেই গোল বাতিল হয়। গোলের জন্য একসঙ্গে তিনটি পরিবর্তন করেন বার্সার কোচ জাভি। পরিবর্ত হিসাবে নামা টোরেস বার্সার হয়ে গোল করেন। ৮৪ মিনিটের মাথায় আনসু ফাতির পাস ধরে গোল করতে কোনও ভুল করেননি তিনি।

বার্সার সামনে সমতা ফেরানোর একটা সুযোগ এলেও তা মাঠে মারা যায়। অতিরিক্ত সময়ে পেনাল্টি পায় মাদ্রিদ। গোল করে ব্যবধান ৩-১ করেন রদ্রিগো। সেখান থেকে আর ম্যাচে ফিরতে পারেনি বার্সা। হেরে মাঠ ছাড়তে হয় তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE