Advertisement
২২ মে ২০২৪
FC Barcelona

মেসির বড় হয়ে ওঠার মাঠ এখন ধ্বংসস্তূপ, ভেঙে দেওয়া হচ্ছে বার্সেলোনার স্টেডিয়াম

ক্যাম্প ন্যু তৈরি হয়েছিল ১৯৫৭ সালে। প্রায় এক লক্ষ দর্শক ধরত এই মাঠে। ২০২৬ সালে আরও বড় স্টেডিয়াম তৈরি হবে। তাতে দর্শক সংখ্যা আরও বাড়তে পারে।

Messi

বার্সেলোনাতে খেলার সময় ক্যাম্প ন্যু ছিল লিয়োনেল মেসির ঘরের মাঠ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৭:৫৭
Share: Save:

বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যু ভেঙে ফেলা হচ্ছে। স্পেনের যে ক্লাবের মাঠে লিয়োনেল মেসি বড় হয়ে উঠেছেন, সেখানকার ছবি দেখে অনেক সমর্থকই হতাশ। কিন্তু এই মাঠ ভেঙে ফেলা হচ্ছে নতুন করে তৈরি করা হবে বলে। ২০২৬ সালের মার্চের মধ্যে নতুন স্টেডিয়াম তৈরি হয়ে যাবে। তত দিন পর্যন্ত বার্সেলোনা খেলবে মনটুইকে।

সমাজমাধ্যমে ক্যাম্প ন্যু ভেঙে ফেলার ছবি ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে স্টেডিয়ামের বিভিন্ন অংশ ভেঙে ফেলা হচ্ছে। বার্সেলোনার মাঠটিকে এখন চেনাই দায়। ক্লাবের তরফে বলা হয়েছে, “২০২৬ সালের মধ্যে মাঠ তৈরি হয়ে যাবে। ১০০০ দিনের মধ্যে কাজ শেষ করার চেষ্টা করা হবে। তার পর সমর্থক, সদস্য সকলে মিলে আনন্দ করে খেলা দেখা যাবে। নতুন স্টেডিয়ামে সব সুবিধা পাওয়া যাবে তখন। নতুন করে সাজানো হবে মাঠটিকে।”

ক্যাম্প ন্যু তৈরি হয়েছিল ১৯৫৭ সালে। প্রায় এক লক্ষ দর্শক ধরত এই মাঠে। ২০২৬ সালে আরও বড় স্টেডিয়াম তৈরি হবে। তাতে দর্শক সংখ্যা আরও বাড়তে পারে। এর আগে ১৯৮২ এবং ১৯৯৪ সালেও মাঠ নতুন করে তৈরি করা হয়েছিল।

মাত্র ১৩ বছর বয়সে বার্সেলোনাতে এসেছিলেন মেসি। তিন বছর ছিলেন যুব দলে। তার পর বার্সেলোনার সি, বি দল পেরিয়ে সিনিয়র দলে ঢোকেন ২০০৪ সালে। ১৭ বছর সেই দলের হয়ে খেলেন মেসি। ২০২১ সালে স্পেনের দল ছেড়ে ফরাসি ক্লাব প্যারিস সঁ জরমঁতে যোগ দেন। দু’বছর আগে মেসি চোখের জলে বিদায় জানিয়েছিলেন বার্সেলোনাকে। দু’বছর ফরাসি ক্লাবে খেলার পর এখন মেসি ইন্টার মায়ামিতে। আমেরিকার ক্লাবের হয়ে খেলতে দেখা যাবে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FC Barcelona Camp Nou Lionel Messi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE