Advertisement
০২ মে ২০২৪
Robert Lewandowski

Robert Lewandowski: বায়ার্ন অধ্যায় শেষ, ঘোষণা লেয়নডস্কির

আগামী সপ্তাহ থেকে শুরু হতে চলেছে নেশনস লিগ। তার জন্য পোল্যান্ড দলের হয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন তিনি।

 বিদায়: বায়ার্ন ছেড়ে কোন ক্লাবে যাচ্ছেন জানাননি লেয়নডস্কি। টুইটার

বিদায়: বায়ার্ন ছেড়ে কোন ক্লাবে যাচ্ছেন জানাননি লেয়নডস্কি। টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২২ ০৬:৪৩
Share: Save:

তাঁর সঙ্গে বায়ার্ন মিউনিখের অধ্যায় শেষ হয়ে গিয়েছে। কোও অবস্থাতেই নতুন মরসুমে বুন্দেশলিগা চ্যাম্পিয়ন দলের জার্সিতে তাঁকে আর দেখা যাবে না। সোমবার তা নিজের মুখে জানিয়ে দিয়েছেন রবার্ট লেয়নডস্কি।

আগামী সপ্তাহ থেকে শুরু হতে চলেছে নেশনস লিগ। তার জন্য পোল্যান্ড দলের হয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন তিনি। সোমবার সাংবাদিকদের তিনি বলেছেন, “একটা বিষয় স্পষ্ট হয়ে যাওয়া ভাল। আমার সঙ্গে বায়ার্নের সমস্ত কাহিনি শেষ হয়ে গিয়েছে। গত কয়েক মাসে যা হয়েছে, তার পরে কল্পনাও করতে পারি না যে, নতুন মরসুমে ওই দলের হয়ে খেলব।” যোগ করেন, “দুপক্ষের কাছে সবচেয়ে ভাল হয়, যদি মসৃণ ভাবে ট্টান্সফার পর্বের সমাপ্তি ঘটে।”

প্রসঙ্গত এই মরসুমের শেষ দিকে লেয়নডস্কি ইঙ্গিত দিয়েছিলেন, তিনি বায়ার্ন ছাড়তে চলেছেন। তবে সেই সম্ভাবনা খারিজ করে দিয়েছিলেন বায়ার্ন মিউনিখের নতুন আধিকারিক, কিংবদন্তি গোলকিপার অলিভার কান। তাঁর দাবি ছিল, লেয়নডস্কির মতো ফুটবলারকে ছেড়ে দেওয়ার প্রশ্নইওঠে না।

জার্মান সংবাদমাধ্যমের একাংশের খবর, নতুন চুক্তি নিয়ে তাঁর সঙ্গে মনোমালিন্য হয় বায়ার্ন কর্তাদের। ৩৩ বছরের তারকা বেশ কিছু আধিকারিকের আচরণে খুশি হতে পারেননি। তখনই সিদ্ধান্ত নিয়ে ফেলেন, এই মরসুম শেষ হলেই বায়ার্নের সঙ্গে সম্পর্ক শেষ করে ফেলবেন। অনেক চেষ্টা করেও তাঁকে নিজের সিদ্ধান্ত থেকে ফেরানো যায়নি।

গত মাসে বায়ার্নের স্পোর্টস ডিরেক্টর হাসান সালিয়ামিদজ়িচ জানিয়ে দেন, লেয়নডস্কি আর এই ক্লাবে থাকতে রাজি নন। তাঁর সঙ্গে ক্লাবকর্তারা বেশ কয়েকবার বৈঠক করার পরেও বরফ গলেনি। ফলে তাঁকে বাদ দিয়েই নতুন মরসুমে দল তৈরি করবে বায়ার্ন। ঘটনা হল, ২০২৩ সাল পর্যন্ত বায়ার্নের সঙ্গে চুক্তি রয়েছে লেয়নডস্কির। এই পরিস্থিতিতে তিনি ক্লাব ছাড়তে চাইলে ফ্রি ফুটবলার হিসেবে যোগ দিতে পারেনঅন্য ক্লাবে।

শোনা গিয়েছে, লেয়নডস্কি সেই প্রস্তাবেও সম্মতি দিয়েছেন. ইউরোপের বেশ কয়েকটি ক্লাব তাঁকে পাওয়ার আগ্রহ দেখালেও পোলিশ তারকার নিজের পছন্দ বার্সেলোনা। নতুন মরসুমে তাঁকে ক্যাম্প ন্যুতে আনার জন্য উৎসাহী নতুন ম্যানেজার জ়াভি হার্নান্দেসও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Robert Lewandowski Bayern Munich football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE