Advertisement
২৬ এপ্রিল ২০২৪
la liga

Santi Mina: যৌন নিগ্রহের অপরাধে ফুটবলারের চার বছরের কারাদণ্ড

এক মহিলা মিনার বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন। যদিও মিনার আইনজীবী আদালতে দাবি করেন, প্রাপ্ত বয়স্ক দু’জনের সম্মতিতেই ওই সম্পর্ক হয়েছিল।

স্যান্টি মিনা।

স্যান্টি মিনা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ মে ২০২২ ২০:১৪
Share: Save:

যৌন নিগ্রহের অভিযোগে কারাবাস হল স্পেনের এক ফুটবলারের। ২০১৭ সালের একটি ঘটনায় দোষী প্রমাণিত হয়েছেন স্যান্টি মিনা নামে ওই ফুটবলার।

২৬ বছরের সেল্টা ভিগোর স্ট্রাইকারকে চার বছর কারাবাসের পাশাপাশি ৫০ হাজার ইউরো জরিমানার শাস্তিও শুনিয়েছে স্পেনের আদালত। নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে স্পেনের সুপ্রিম কোর্টে আবেদন করেন অনূর্ধ্ব ২১ জাতীয় দলের হয়ে খেলা এই ফুটবলার। কিন্ত শীর্ষ আদালতে তাঁর আবেদন খারিজ করে দিয়ে নিম্ন আদালতের রায়ই বহাল রেখেছে।

এক মহিলা তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন। মিনার আইনজীবী আদালতে দাবি করেন, কোনও হেনস্থার ঘটনা ঘটেনি। প্রাপ্ত বয়স্ক দু’জনের সম্মতিতেই ওই সম্পর্ক হয়েছিল। যদিও তিনি তাঁর দাবির পক্ষে কোনও প্রমাণ পেশ করতে পারেননি বিচারকের সামনে। সরকারি আইনজীবী অভিযুক্ত ফুটবলারের আট বছরের কারাবাস দাবি করেন। অভিযোগকারী মহিলার আইনজীবী সাড়ে নয় বছরের কারাবাসের দাবি জানান। কারণ আইনের যে ধারায় মিনা দোষী সাব্যস্ত হয়েছেন তাতে সর্বোচ্চ ১০ বছরের কারাবাস হতে পারে।

মিনার আইনজীবী বলেন ১০ বছর কারাবাস হলে তাঁর মক্কেলের ফুটবল জীবনই শেষ হয়ে যাবে। সব দিক বিবেচনা করে বিচারক চার বছরের কারাবাসের নির্দেশ দেন। লা লিগার ক্লাব সেল্টা ভিগো দোষী প্রমাণিত ফুটবলারকে দল থেকে বহিষ্কার করেছে। চলতি মরসুমে মিনা দলের হয়ে ৩৩টি ম্যাচ খেলেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE