Advertisement
২৬ এপ্রিল ২০২৪
santosh trophy

Santosh trophy 2022: সন্তোষ ট্রফি শুরু আজ, পঞ্জাব ম্যাচের আগে বাংলার চিন্তা গরম

শীর্ষে গোকুলম: সুদেবা দিল্লি এফসিকে ৪-০ গোলে চূর্ণ করে মহমেডানকে টপকে আই লিগ টেবলের শীর্ষ স্থান দখল করল গোকুলম এফসি। হ্যাটট্রিক করেন লুকা মায়সেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ০৮:১৯
Share: Save:

সন্তোষ ট্রফিতে আজ, শনিবার যাত্রা শুরু করছে বাংলা। প্রতিপক্ষ পঞ্জাব। ম্যাচের আগে কোচ রঞ্জন ভট্টাচার্যের চিন্তা বাড়াচ্ছে কেরলের গরম। কারণ, পঞ্জাবের বিরুদ্ধে বাংলাকে খেলতে হবে সকাল সাড়ে ন’টায়!

বেঙ্গালুরু থেকে দীর্ঘ বাসযাত্রার পরে বৃহস্পতিবার ভোর পৌনে ছ’টা নাগাদ কেরলের মালাপ্পুরম জেলায় পৌঁছেছিল বাংলা দল। ক্লান্তির কারণে ফুটবলারদের অনুশীলন করাননি কোচ। নববর্ষের সকালে হোটেল থেকে প্রায় ২৪ কিলোমিটার দূরে ঘণ্টাখানেক প্রস্তুতি সারেন প্রিয়ন্ত সিংহ, মনোতোষ চাকলাদাররা। এ দিন অনুশীলনের পরে ফোনে বাংলার কোচ বললেন, ‘‘পঞ্জাব খুবই শক্তিশালী দল। ওরা লম্বা পাসে শারীরিক ফুটবল খেলে। যোগ্যতা অর্জন পর্বে পঞ্জাবের দু’টি খেলা আমি দেখেছি। আমাদের মূল লক্ষ্য ওদের স্বাভাবিক খেলা খেলতে না দেওয়া।’’ যোগ করলেন, ‘‘আমাকে ভাবাচ্ছে মালাপ্পুরমের গরম। বৃহস্পতিবার আমরা যখন পৌঁছই, তখন বৃষ্টি হচ্ছিল। তাই আবহাওয়া মনোরম ছিল। কিন্তু শুক্রবার বৃষ্টি না হওয়ায় গরম খুব বেশি। সেই সঙ্গে আর্দ্রতাও। আমাদের খেলতে হবে সকাল সাড়ে ন’টায়। যা নিয়ে চিন্তায় রয়েছি। তা ছাড়া মাঠটাও একটু ছোট।’’

সন্তোষ ট্রফিতে সবচেয়ে বেশি বার চ্যাম্পিয়ন হয়েছে বাংলা (৩২)। যদিও শেষ বার তারা ট্রফি জিতেছিল বছর পাঁচেক আগে। ৭৫তম সন্তোষ ট্রফিতে কি চ্যাম্পিয়ন হতে পারবে বাংলা? রঞ্জন বললেন, ‘‘ছেলেরা তৈরি। খুব ভাল প্রস্তুতি নিয়েছি। আমরা ম্যাচ ধরে ধরে এগোতে চাই। আমাদের লক্ষ্য পঞ্জাবের বিরুদ্ধে দ্রুত গোল তুলে নেওয়া।’’

শীর্ষে গোকুলম: সুদেবা দিল্লি এফসিকে ৪-০ গোলে চূর্ণ করে মহমেডানকে টপকে আই লিগ টেবলের শীর্ষ স্থান দখল করল গোকুলম এফসি। হ্যাটট্রিক করেন লুকা মায়সেন। একটি গোল করেন তাহির জ়ামান। শুক্রবার ইন্ডিয়ান অ্যারোজ় ১-০ গোলে হারাল কেঙ্করে এফসিকে। রাউন্ডগ্লাস পঞ্জাব এফসি ১-০ গোলে জিতল ট্রাউয়ের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

santosh trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE