Advertisement
১০ মে ২০২৪
Bengal Football

Bengal Football: সন্তোষ ট্রফিতে মেঘালয়কে হারিয়ে সেমিফাইনালের আশা টিকিয়ে রাখল বাংলা

কেরলের কাছে হারের ধাক্কা কাটিয়ে সন্তোষ ট্রফিতে ঘুরে দাঁড়াল বাংলা। রুদ্ধশ্বাস ম্যাচে শুক্রবার মেঘালয়কে ৪-৩ ব্যবধানে হারিয়ে দিল তারা।

সন্তোষে জিতল বাংলা

সন্তোষে জিতল বাংলা নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২২ ১৮:৩৯
Share: Save:

কেরলের কাছে হারের ধাক্কা কাটিয়ে সন্তোষ ট্রফিতে ঘুরে দাঁড়াল বাংলা। রুদ্ধশ্বাস ম্যাচে শুক্রবার মেঘালয়কে ৪-৩ ব্যবধানে হারিয়ে দিল তারা। জোড়া গোল করলেন ফারদিন আলি মোল্লা এবং মহীতোষ রায়।

প্রথম থেকেই বিপক্ষকে চাপে রেখেছিল বাংলা। সাত মিনিটে দিলীপ ওঁরাওয়ের শট পোস্টের পাস দিয়ে বেরিয়ে যায়। ন’মিনিটে সুযোগ নষ্ট করেন ফারদিনও। ২৩ মিনিটে এগিয়ে যায় বাংলা। দিলীপের ভাসানো বল থেকে ভলি মেরে গোল করেন ফারদিন। তবে ৪০ মিনিটে সমতা ফেরায় মেঘালয়। গোল করেন সাংতি জনাই।

তার দু’মিনিটের মধ্যে আবার এগিয়ে যায় বাংলা। মেঘালয়ের বক্সে ফাউল করা হয় দিলীপকে। পেনাল্টি থেকে বাংলাকে এগিয়ে দেন ফারদিন। বিরতির পরেই সমতা ফেরায় মেঘালয়। বাংলার ডিফেন্ডারদের ভুলে গোল করেন শানো তারিয়াং। আবার তিন মিনিটের মধ্যে এগিয়ে যায় বাংলা। অ্যাক্রোব্যাটিক শটে গোল করেন মহীতোষ। বাংলা শিবিরকে ফের হতাশ করে সমতা ফেরান মেঘালয়ের শানো। কিন্তু নাটকের তখনও বাকি ছিল। ৬৯ মিনিটে ফের মহীতোষই বাংলাকে এগিয়ে দেন।

ম্যাচের পর বাংলার কোচ রঞ্জন ভট্টাচার্য বলেন, “সব কৃতিত্ব ছেলেদের। আমার কোনও কৃতিত্ব নেই। হ্যাঁ, ছোটখাটো ভুল হয়েছে। কিন্তু ওরা ঘুরে দাঁড়িয়েছে। আইএফএ এবং সচিব জয়দীপ মুখোপাধ্যায় আমাদের পাশে যে ভাবে দাঁড়িয়েছে তাতে কোনও প্রশংসাই যথেষ্ট নয়। ছেলেদের বলেছিলাম, এর পরেও যদি জিততে না পারিস তা হলে জার্সি-প্যান্ট গঙ্গায় ফেলে দে। তবে রাজস্থান ম্যাচও কঠিন হবে। একটা ম্যাচ হেরে ঘুরে দাঁড়ানো কঠিন কাজ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal Football IFA santosh trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE