Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bengal Football

Bengal Football: মণিপুরকে ৩-০ গোলে হারিয়ে আবার সন্তোষ ট্রফির ফাইনালে ৩২ বারের বিজয়ী বাংলা

শক্তিশালী মণিপুরকে অনায়াসে হারিয়ে ফাইনালে চলে গেল বাংলা। শুক্রবার মঞ্জেরি স্টেডিয়ামে দুরন্ত ফুটবল খেললেন রঞ্জন ভট্টাচার্যের ছেলেরা।

গোলের পর বাংলার উচ্ছ্বাস।

গোলের পর বাংলার উচ্ছ্বাস। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ২২:৫১
Share: Save:

সন্তোষ ট্রফির সেমিফাইনালে মণিপুরকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে চলে গেল বাংলা। শুক্রবার মঞ্জেরি পায়ানাড স্টেডিয়ামে দুরন্ত ফুটবল খেললেন রঞ্জন ভট্টাচার্যের ছেলেরা। ফাইনালে বাংলার প্রতিপক্ষ আয়োজক কেরল। ২ মে হবে ম্যাচ। গ্রুপ পর্বে এই কেরলের কাছেই হেরেছিল বাংলা। ফাইনাল প্রতিশোধ নেওয়ার সুযোগ তাদের কাছে।

এ দিন ম্যাচের দু’মিনিটেই এগিয়ে যায় বাংলা। বক্সের বাইরে থেকে সজোরে শট নিয়েছিলেন সুজিত সিংহ। মণিপুরের গোলকিপার চিংখেই মিতেই বাঁ দিকে ঝাঁপিয়ে শট আটকানোর চেষ্টা করেছিলেন। কিন্তু বল তাঁর নাগাল পেরিয়ে গোলে ঢুকে যায়। পাঁচ মিনিট পরে আবার এগিয়ে যায় বাংলা। এ বার গোল ফারদিন আলি মোল্লার। মণিপুরের গোলরক্ষক চিংখেইয়ের বাড়ানো একটি ভুল বল ধরে দুই ডিফেন্ডারকে কাটিয়ে গোল করেন এটিকে মোহনবাগানের এই ফুটবলার।

এর পর ম্যাচে প্রাধান্য ছিল বাংলারই। খেলাকে নিয়ন্ত্রণ করতে থাকেন ফারদিন, সুজিতরা। এর মাঝেই মণিপুরের দু’টি আক্রমণ বাঁচিয়ে দেন বাংলার গোলকিপার প্রিয়ন্ত কুমার সিংহ। বাংলাও আক্রমণের ঝাঁজ বাড়াতে থাকে। ফারদিন চাপে ফেলতে থাকেন মণিপুরের ডিফেন্ডারদের। কিন্তু প্রথমার্ধে আর গোল আসেনি।

দ্বিতীয়ার্ধের মাঝামাঝি আবার এগিয়ে যায় বাংলা। গোল করেন দিলীপ ওঁরাও। দ্বিতীয় পোস্টে ক্রস ভাসিয়েছিলেন। তবে তা এতটাই নিখুঁত ছিল যে গোলরক্ষককে পরাস্ত করে জালে জড়িয়ে যায়। ওখানেই নিশ্চিত হয়ে যায় ম্যাচের ভাগ্য।

ম্যাচের সেরা প্রিয়ন্ত বলেন, “কোচ আমাদের পরিকল্পনামাফিক খেলতে বলেছিলেন। ৪০ বছর পর কেরলে ফাইনাল খেলতে নামব আমরা। ঠিকই করে নিয়েছিলাম খালি হাতে ফিরব না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal Football IFA santosh trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE