Advertisement
২৩ মে ২০২৪
SC East Bengal

SC East Bengal: লগ্নিকারীকে চিঠি ইস্টবেঙ্গলের

জানুয়ারি মাসে দল বদল শুরু হলে বেশ কয়েক জন ভারতীয় ফুটবলারও পরিবর্তনের আবেদন জানানো হয়েছে।

শ্রী সিমেন্টের ম্যানেজিং ডিরেক্টর হরিমোহন বাঙুর

শ্রী সিমেন্টের ম্যানেজিং ডিরেক্টর হরিমোহন বাঙুর ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২১ ০৫:৫৯
Share: Save:

ওড়িশা এফসির কাছে ৪-৬ গোলে লজ্জার হারের চব্বিশ ঘণ্টার মধ্যেই বেশ কয়েক জন বিদেশি ফুটবলার পরিবর্তনের অনুরোধ করে লগ্নিকারী সংস্থা শ্রী সিমেন্টের ম্যানেজিং ডিরেক্টর হরিমোহন বাঙুরকে চিঠি দিলেন ইস্টবেঙ্গল ক্লাবের কর্তারা। শুধু তাই নয়। জানুয়ারি মাসে দল বদল শুরু হলে বেশ কয়েক জন ভারতীয় ফুটবলারও পরিবর্তনের আবেদন জানানো হয়েছে। পাশাপাশি তাঁকে ক্লাব কর্তাদের সঙ্গে আলোচনায় বসারও অনুরোধ করা হয়েছে।

মঙ্গলবার রাতেই জরুরি বৈঠক ডেকেছিলেন ইস্টবেঙ্গল কর্তারা। এ দিন সন্ধ্যায় প্রায় ঘণ্টাখানেক আলোচনার পরে হরিমোহন বাঙুরকে চিঠি পাঠিয়ে তাঁরা বলেলেন, ‘‘দলে ভারসাম্য আনার জন্য যে যে বিভাগে ফুটবলার প্রয়োজন, তা নিতে হবে।’’ সূত্রের খবর, কোন কোন ফুটবলারকে নেওয়া উচিত, তার তালিকাও নাকি ক্লাব কর্তারা বানিয়ে ফেলেছেন।

এসসি ইস্টবেঙ্গলের কোচ ম্যানুয়েল দিয়াস মঙ্গলবার রাতে ম্যাচের পরে সাংবাদিক বৈঠকেই বলেছিলেন, ‘‘চলতি আইএসএলে আদৌ কোনও ম্যাচ জিততে পারব কি না, এটা আমার কাছেই বড় প্রশ্ন।’’ ফুটবলারদের যোগ্যতা নিয়ে ও সংশয় প্রকাশ করেছিলেন। এই পরিস্থিতিতে শুক্রবার এসসি ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ টানা দু’ম্যাচ জিতে ছন্দে থাকা চেন্নাইয়িন এফসি। লাল-হলুদ রক্ষণের যা বেহাল অবস্থা, তাতে রহিম আলিদের আটকানো কার্যত অসম্ভব বলেই মনে করছেন সমর্থকেরা। একমত ভারতীয় ফুটবলের সর্বকালের অন্যতম সেরা স্ট্রাইকার আই এম বিজয়নও। বুধবার সকালে ফোনে বলছিলেন, ‘‘ইস্টবেঙ্গলে খেলেছি, লজ্জায় এখন কাউকে বলতে পারছি না।’’ কেন এই হাল লাল-হলুদের? হতাশ বিজয়ন বলছিলেন, ‘‘এই মরসুমে দলটাই ঠিক মতো গড়তে পারেনি এসসি ইস্টবেঙ্গল। ওড়িশার বিরুদ্ধে ড্যানিয়েল চিমা দু’গোল করা সত্ত্বেও বলছি, এক জন বিদেশিকেও ভাল লাগেনি। ভারতীয় ফুটবলারদের হালও খুব খারাপ।’’ আসিয়ান কাপজয়ী ইস্টবেঙ্গলের ডিফেন্ডার এম সুরেশ বললেন, ‘‘বিপক্ষের আক্রমণ ভাগের ফুটবলারদের শক্তি অনুযায়ী রক্ষণ সাজাতে হয়। অনুশীলনে বারবার মহড়া দিতে হয় ওদের আটকানোর। এসসি ইস্টবেঙ্গলের ডিফেন্ডারদের দেখে মনে হচ্ছিল, প্রতিপক্ষ সম্পর্কে কোনও ধারণাই নেই। বুঝলাম না আদিল খানকে কেন শুরু থেকে খেলাচ্ছেন না কোচ।’’

এই পরিস্থিতিতে বেশ কয়েক জন ফুটবলার পরিবর্তন ছাড়া যে আর কোনও রাস্তা নেই, তা খুব ভাল করেই জানেন এসসি ইস্টবেঙ্গল কর্তৃপক্ষ। কিন্তু জানুয়ারি মাসের আগে তা সম্ভব নয়। বলছেন, ‘‘এখন দলে যারা রয়েছে, তাদের নিয়েই কাজ চালাতে হবে।’’ জানা গিয়েছে, রিজ়ার্ভ দল থেকে কয়েক জনকে ডাকা হতে পারে।

জয়ী অ্যারোজ়: আইএফএ শিল্ডে বুধবার কলকাতা কাস্টমসকে ১-০ হারাল ইন্ডিয়ান অ্যারোজ়। গোলদাতা শিবাজিৎ সিংহ। এ দিকে, মেয়েদের জাতীয় ফুটবলে ফের আটকে গেল বাংলা। বুধবার তামিলনাডুর সঙ্গে ১-১ ড্র করে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SC East Bengal ISL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE