Advertisement
২৬ মে ২০২৪
FIFA Womens World Cup

মেয়েদের বিশ্বকাপ ফাইনালে চুমু-বিতর্ক বাড়ছে, স্পেনের ফুটবল কর্তাকে বার্তা প্রধানমন্ত্রীর

মহিলাদের ফুটবল বিশ্বকাপ ফাইনালে পুরস্কার মঞ্চে দেশের ফুটবলারদের চুমু খেয়ে বিতর্কে জড়িয়েছেন স্পেনের ফুটবল সংস্থার প্রধান। তাঁকে কড়া বার্তা দিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী।

Kiss controversy in Womens World Cup final

বিশ্বকাপ জিতে এ ভাবেই স্পেনের মহিলা ফুটবলারদের চুমু খেয়েছেন লুইস রুবিয়ালেস। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ২১:১৪
Share: Save:

মহিলাদের ফুটবল বিশ্বকাপ জেতার পরে স্পেনের ফুটবলারদের জড়িয়ে ধরে চুমু খেয়েছিলেন স্পেনের ফুটবল সংস্থার প্রধান লুইস রুবিয়ালেস। এই ঘটনা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। সেই বিতর্ক বেড়েই চলেছে। সমালোচনার মুখে প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন রুবিয়ালেস। কিন্তু তাতে সন্তুষ্ট নন স্পেনের অন্তর্বর্তী প্রধানমন্ত্রী পেড্রো স্যাঞ্চেজ। রুবিয়ালেসকে কড়া বার্তা পাঠিয়েছেন তিনি।

একটি সাংবাদিক বৈঠকে স্যাঞ্চেজ বলেন, ‘‘রুবিয়ালেস যে ক্ষমা চেয়েছেন সেটা আমরা সবাই দেখেছি। কিন্তু ক্ষমা চাইলেই শুধু হবে না। তাঁকে আরও স্পষ্ট ভাবে জানাতে হবে যে কেন তিনি এই কাজ করেছেন। এই ধরনের আচরণ বরদাস্ত করা যায় না।’’ স্পেনের সরকার দেশের ফুটবল সংস্থার প্রধানকে নিয়োগ বা বহিষ্কার করতে পারে না। ফলে রুবিয়ালেসকে চাইলেই বহিষ্কার করতে পারবেন না স্যাঞ্চেজ। সেই কারণে রুবিয়ালেসের উপর চাপ বাড়ানোর চেষ্টা করছেন তিনি, এমনটাই মত স্পেনের ফুটবল সংস্থার আধিকারিকদের।

ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে মহিলাদের বিশ্বকাপ জিতেছে স্পেন। তার পরেই পুরস্কার মঞ্চে স্পেনের প্রত্যেক ফুটবলারকে জড়িয়ে ধরে চুমু খান রুবিয়ালেস। তার মধ্যে জেনি হারমোসোর ঠোঁটে চুমু খান রুবিয়ালেস। এই ঘটনা ভাল ভাবে নেননি হারমোসো। সাজঘরে ফিরে জানান, রুবিয়ালেসের এই ব্যবহার তাঁর ভাল লাগেনি। হারমোসোর সেই মন্তব্যের পরেই বিতর্ক শুরু হয়।

রুবিয়ালেসের বিরুদ্ধে দেশেই বিক্ষোভ শুরু হয়। অনেকেই রুবিয়ালেসের পদত্যাগ দাবি করেন। সমালোচনার মধ্যে একটি ভিডিয়ো বার্তায় ক্ষমা চান রুবিয়ালেস। তিনি বলেন, ‘‘আমি যা করেছি ভুল করেছি। সেটা আমি স্বীকার করছি। তবে আমার কোনও খারাপ অভিসন্ধি ছিল না। মুহূর্তের উত্তেজনায় সেই কাজ করে ফেলেছি।’’ রুবিয়ালেসের এই মন্তব্যকে যথেষ্ট মনে করছেন না দেশের প্রধানমন্ত্রী। কড়া বার্তা দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

FIFA Womens World Cup Spain Football Luis Rubiales
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE