Advertisement
০১ মার্চ ২০২৪
Asian Games

নেতৃত্বে সুনীল, দলে নেই গুরপ্রীত, সন্দেশ, এশিয়ান গেমসের ভারতীয় দলে জায়গা পেলেন কারা?

এশিয়ান গেমসের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। প্রত্যাশা মতোই নেতৃত্ব দেবেন সুনীল। যদিও ক্লাবগুলির আপত্তিতে কয়েক জন ফুটবলারকে রাখা যায়নি দলে।

picture of Sunil Cheetri

সুনীল ছেত্রী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪০
Share: Save:

এশিয়ান গেমসের জন্য ভারতের ফুটবল দল ঘোষণা করল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। দলে রয়েছেন সুনীল ছেত্রী। যদিও ১৭ জনের দলে জায়গা হয়নি গুরপ্রীত সিংহ সান্ধু এবং সন্দেশ জিঙ্ঘনের। নিয়ম অনুযায়ী মূলত তরুণ ফুটবলারদের নিয়ে গড়া হয়েছে এশিয়ান গেমসের দল। কোচ হিসাবে যাবেন জাতীয় দলের কোচ ইগর স্তিমাচ।

এশিয়ান গেমসের প্রস্তুতি শিবিরের জন্য সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সঙ্গে আইএসএলের ক্লাবগুলির টানাপোড়েনের মধ্যেই দল ঘোষণা হয়ে গেল। বুধবার সন্ধ্যায় সমাজমাধ্যমে এশিয়ান গেমসের জন্য ১৭ জন ফুটবলারের নাম জানিয়ে দেওয়া হল। এশিয়ান গেমসে নেতৃত্ব দেবেন সুনীলই। রক্ষণে সন্দেশ এবং গোলে গুরপ্রীতের মতো অভিজ্ঞ ফুটবলারদের রাখার কথা শোনা যাচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত তাঁদের বাদ দিয়েই চিনে দল নিয়ে যেতে হচ্ছে স্তিমাচকে। ১৯ সেপ্টেম্বর থেকে চিনের হ্যাংঝৌতে শুরু হচ্ছে এশিয়ান গেমস। অন্য দিকে ২১ সেপ্টেম্বর থেকে শুরু আইএসএল। তাই ক্লাবগুলি ফুটবলার ছাড়তে চায়নি। অনেক বার আবেদন করেছিলেন স্তিমাচ। ক্লাবের মালিকদের অনুরোধ করেছিলেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবেও। কিন্তু তাতে কান দেয়নি ক্লাবগুলি।

এশিয়ান গেমসে প্রতিটি দেশকে অনূর্ধ্ব-২৩ ফুটবলারদের নিয়ে দল গড়তে হয়। তিন জন সিনিয়র ফুটবলারকে রাখা যায়। ভারতীয় দলে খেলা অনেক ফুটবলারের বয়স ২৩ বছরের কম। স্তিমাচ ঠিক করেছিলেন, সিনিয়র হিসাবে সুনীল, সন্দেশ ও গুরপ্রীতকে পাঠাবেন। কিন্তু তাঁদেরও ক্লাব ছাড়ছে না।

এশিয়ান গেমসের ভারতীয় দল: গুরমিত সিংহ, ধীরজ, সুমিত রাঠি, নরেন্দ্র গেহলট, অমরজিৎ, স্যামুয়েল জেমস, রাহুল কেপি, আব্দুল রাবিহ, আয়ুশ ছেত্রী, ব্রাইস মিরান্ডা, আফজার নুরানি, রহিম আলি, ভিন্সি ব্যারেটো, সুনীল ছেত্রী, রোহিত দানু, গুরকিরাত সিংহ এবং অনিকেত যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE