Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mohun Bagan

চাই ৬ পয়েন্ট, লিগ-শিল্ড জিততে সহজ অঙ্ক, বাকি কোনও দিকে তাকাতে চাইছে না মোহনবাগান

মোহনবাগানের সামনে সহজ অঙ্ক। বাকি দুই ম্যাচ জিতলে লিগ-শিল্ড নিশ্চিত। তাই অন্য কোনও দিকে তাকাতে চাইছে না তারা।

football

মোহনবাগান ফুটবল দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১৮:৫৬
Share: Save:

জমে উঠেছে আইএসএল। কোন দল লিগ-শিল্ড জিতবে তা এখনও নিশ্চিত নয়। সব থেকে জোর লড়াই মোহনবাগান ও মুম্বই সিটির মধ্যে। যদিও মোহনবাগানের সহকারী কোচ মানুয়েল পেরেজ় জানিয়েছেন, তাঁরা অন্য কোনও দিকে তাকাচ্ছেন না। কারণ, তাঁদের সামনে সহজ অঙ্ক রয়েছে। বাকি দুই ম্যাচ জিতলে লিগ-শিল্ড নিশ্চিত সবুজ-মেরুনের।

বৃহস্পতিবার বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ খেলতে নামবে মোহনবাগান। সেই ম্যাচের আগে সাংবাদিক বৈঠক করলেন পেরেজ়। দলের প্রধান কোচ আন্তোনিয়ো লোপেজ় হাবাস এখনও পুরো সুস্থ নন। তাই বেঙ্গালুরুর বিরুদ্ধেও মোহনবাগানের রিজার্ভ বেঞ্চে দেখা যাবে পেরেজ়কে। তিনি জানিয়েছেন, “হাবাস এখনও সুস্থ নন। আশা করছি উনি তাড়াতাড়ি দলের সঙ্গে যোগ দেবেন। কিন্তু হাবাস না থাকলেও কোনও সমস্যা হবে না। কারণ, দলের প্রধান কোচ যা নির্দেশ দিয়েছেন সেই অনুযায়ীই দল খেলবে। হাবাসই আসল পরিকল্পনা করেছেন। সেই মতোই আমরা খেলব।”

সাংবাদিক বৈঠকে বাগানের সহকারী কোচের মুখে বার বার ৬ পয়েন্টের কথা উঠে এলে। কোনও দলের দিকে আলাদা করে তাকাচ্ছেন না তিনি। পেরেজ় বলেন, “আমাদের সহজ অঙ্ক। সামনে দুটো ম্যাচ। দুটোই জিততে হবে। আইএসএলের মতো প্রতিযোগিতায় তো চাপ থাকবেই। সেই চাপ নিয়েই খেলতে হবে। আমরা প্রত্যেকে পেশাদার ফুটবলার। আমরা বেঙ্গালুরুর বিরুদ্ধে ৩ পয়েন্টের জন্যই নামব।”

পয়েন্ট তালিকায় নবম স্থানে রয়েছে বেঙ্গালুরু। তাদের আর একটা ম্যাচ বাকি। জিতলেও প্লে-অফে যাওয়ার সম্ভাবনা খুব কম। অনেক সময় দেখা যায়, পচা শামুকে পা কাটে। তাই বেঙ্গালুরুর বিরুদ্ধে লড়াই কি বাড়তি চাপের? এই প্রশ্নের জবাবে পেরেজ় বলেন, “বেঙ্গালুরু প্লে-অফে উঠতে না পারলেও ওরা চাইবে শেষ ম্যাচ জিততে। তাই লড়াই সহজ হবে না। কিন্তু আমাদের জয় ছাড়া কোনও উপায় নেই। জিততেই হবে। ওদের যেমন ভাল ফুটবলার রয়েছে তেমনই আমাদেরও রয়েছে। আমাদের পরিকল্পনা তৈরি। কী ভাবে খেলতে হবে সেটা জানি। ফুটবলারেরা সেটাই করবে। আমাদের অস্ত্রও তৈরি।”

গত কয়েকটি ম্যাচে মোহনবাগানের রক্ষণ নিয়ে বার বার প্রশ্ন উঠেছে। সাংবাদিক বৈঠকে ছিলেন রক্ষণের অন্যতম স্তম্ভ হেক্টর ইয়ুস্তে। তিনি অবশ্য খুব একটা চিন্তিতত নন। হেক্টর বলেন, “সবাই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। কোনও সময় তা সফল হয়। কোনও সময় হয় না। ‌আমাদের রক্ষণে অভিজ্ঞ ফুটবলার আছে। আশা করি বেঙ্গালুরুর স্ট্রাইকারদের আটকাতে পারব।”

বৃহস্পতিবার বেঙ্গালুরুকে হারাতে পারলে ২১ ম্যাচে ৪৫ পয়েন্ট হবে মোহনবাগানের। মুম্বইয়ের পয়েন্ট ২১ ম্যাচে ৪৭। শেষ ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল। সেই ম্যাচেই হবে লিগ-শিল্ডের ফয়সালা। তাই জয় ছাড়া কোনও দিকে তাকাচ্ছে না মোহনবাগান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan ISL 2023-24 Bengaluru FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE