Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

ধোনিদের বিরুদ্ধে হারার জন্য গম্ভীর, পণ্ডিতদের ঘাড়েই দোষ চাপিয়ে দিলেন কেকেআর ক্রিকেটার

চলতি আইপিএলে প্রথম বার হেরেছে কলকাতা নাইট রাইডার্স। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচ শুরুর আগেই তাঁরা হেরে গিয়েছিলেন বলে স্বীকার করছেন কেকেআরের ক্রিকেটার।

cricket

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৪ ১৬:৪৩
Share: Save:

চেন্নাইয়ে দিনটা ভাল যায়নি কলকাতা নাইট রাইডার্সের। চলতি আইপিএলে প্রথম বার হেরেছে তারা। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচ শুরুর আগেই তাঁরা হেরে গিয়েছিলেন বলে স্বীকার করছেন কেকেআরের ক্রিকেটার বরুণ চক্রবর্তী। তিনি ঘুরিয়ে দায় চাপিয়েছেন কোচ, অধিনায়কের উপরে। নিজের ঘাড়েও দোষ নিয়েছেন তিনি।

ম্যাচ শেষে সাংবাদিক বৈঠক করেন বরুণ। তিনি জানিয়েছেন, পিচ বুঝতে ভুল করেছিলেন তাঁরা। বরুণ বলেন,“আমরা পিচ বুঝতে পারিনি। আমাদের বোঝা উচিত ছিল যে পিচে বাউন্স খুব কম। তাই শট মারা সহজ ছিল না। এই পিচে ১৬০ রান করলে লড়াই হত। পিচ বুঝতে না পারার খেসারত দিতে হয়েছে আমাদের। এ বার প্রথম ম্যাচ হেরেছি।” যে কোনও দলে পিচ বোঝার দায়িত্ব কোচ, অধিনায়ক-সহ টিম ম্যানেজমেন্টের। নাম না করলেও বরুণ কি তা হলে গৌতম গম্ভীর (মেন্টর), চন্দ্রকান্ত পণ্ডিত (কোচ), শ্রেয়স আয়ারকে (অধিনায়ক) হারার জন্য দায়ী করলেন?

তবে বরুণ জানিয়েছেন, তিনি নিজেও পিচের চরিত্র বুঝতে পারেননি। সেখানেই চেন্নাই তাঁদের টেক্কা দেয়। বরুণ বলেন, “পিচ দেখে আমার মনে হয়েছিল পাটা উইকেট। কিন্তু খেলা চলাকালীন দেখলাম পিচ সম্পূর্ণ বিপরীত ব্যবহার করছে। এটা অবশ্য যে কোনও মাঠেই হতে পারে। এই মাঠে ১৬০-১৭০ রান করলে চেন্নাইয়েরও সমস্যা হত।”

টস হেরে পরে বল করতে হয় কেকেআরকে। পরের দিকে শিশিরের কারণে বল ধরতে সমস্যা হচ্ছিল বলেও জানিয়েছেন বরুণ। তিনি বলেন, “দ্বিতীয় ইনিংসে প্রচুর শিশির পড়ছিল। সেই সময় শিবম দুবের বিরুদ্ধে বল ধরতে সমস্যা হচ্ছিল। বল ধরতে না পারায় ঠিক জায়গায় বল রাখতেও সমস্যা হচ্ছিল। ওদের স্পিনারদের এই সমস্যা হয়নি।”

টস হেরে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৩৭ রান করে কেকেআর। সুনীল নারাইন, অঙ্গকৃশ রঘুবংশী ও শ্রেয়স আয়ার ছাড়া কেউ রান পাননি। চেন্নাইয়ের স্পিনাররা ৬ উইকেট নেন। পরে ব্যাট করে ১৭.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে রান তাড়া করে নেয় চেন্নাই। ৭ উইকেটে ম্যাচ জেতেন মহেন্দ্র সিংহ ধোনিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE