Advertisement
১৯ মে ২০২৪
Super Cup

নতুন বছরের শুরুতেই সুপার কাপ, ৯ জানুয়ারি থেকে ভুবনেশ্বরে

ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে আগামী বছরের ৯ জানুয়ারি থেকে শুরু হচ্ছে সুপার কাপ। বুধবারই সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের তরফে প্রতিযোগিতার দিন ঘোষণা করা হয়।

football

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ ০৮:২৯
Share: Save:

ওড়িশা এফসির কাছে ২-৫ গোলে হেরে এএফসি কাপের আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে খেলার স্বপ্নভঙ্গ হয়ে গিয়েছে মোহনবাগানের। তবে সুপার কাপে চ্যাম্পিয়ন হয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু-এর প্রাথমিক পর্যায়ে যোগ্যতা অর্জনের সুযোগ রয়েছে দিমিত্রি পেত্রাতসদের সামনে।

ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে আগামী বছরের ৯ জানুয়ারি থেকে শুরু হচ্ছে সুপার কাপ। বুধবারই সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের তরফে প্রতিযোগিতার দিন ঘোষণা করা হয়। আইএসএল এব‌ং আই লিগের দলগুলি অংশ নেবে সুপার কাপে। চারটি গ্রুপে ভাগ করা হবে দলগুলিকে। প্রতিটি গ্রুপে চারটি দল থাকবে। গ্রুপ চ্যাম্পিয়ন দল খেলবে সেমিফাইনালে। সুপার কাপের ফাইনাল হবে ২৮ জানুয়ারি।

এই প্রতিযোগিতার সময়ই কাতারে এএফসি এশিয়ান কাপ চলবে। ফলে আইএসএলের অধিকাংশ দল পূর্ণশক্তি নিয়ে খেলতে পারবে না। যদিও ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে বলেছেন, ‘‘পরিকল্পনা অনুযায়ী বার্ষিক সুপার কাপ আরও বড় আকারে আয়োজন করা হবে। ভারতীয় ফুটবলকে যা সাহায্য করবে। এই প্রতিযোগিতা দারুণ ভাবে সফল হবে।’’

হার বাঁচাল কেরল: আইএসএলে চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে পিছিয়ে পড়েও ড্র করল কেরল ব্লাস্টার্স এফসি। কেরলের জার্সিতে দুই গোল করেন দিমিত্রিয়স দিয়ামানতাকোস (১১ ও ৫৯ মিনিটে)। চেন্নাইয়ের জর্ডান মারের পা থেকেও আসে দুই গোল। ড্র করেও ৮ ম‌্যাচে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল কেরল। ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে সাতে চেন্নাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE