Advertisement
০৪ মে ২০২৪
Jail

পকসো আইনে অভিযুক্ত ছোটদের ফুটবল দলের কোচ, ২০ বছরের জেল, সঙ্গে আর্থিক জরিমানাও

২০১৯ সালে দলকে নিয়ে অজমেরে খেলতে গিয়েছিলেন হিমাচল প্রদেশের অনূর্ধ্ব-১৬ দলের কোচ। সেখানেই এক ফুটবলারকে ধর্ষণ করেছিলেন বলে অভিযোগ।

Representative image of rape

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১৯
Share: Save:

হিমাচল প্রদেশের অনূর্ধ্ব-১৬ দলের ফুটবল কোচকে পকসো আইনে ২০ বছরের জেলের সাজা ঘোষণা করল আদালত। তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ছিল। ২০১৯ সালে দলকে নিয়ে অজমেরে খেলতে গিয়েছিলেন তিনি। সেখানেই ধর্ষণ করেছিলেন বলে অভিযোগ।

ধর্ষিতা ২০২১ সাল পর্যন্ত কাউকে ঘটনার কথা জানাননি। সেই সময় তাঁর বোর্ডিং স্কুলে বিচারপতিরা একটি ওয়েবিনারে এসেছিলেন। সেই আলোচনার পরেই ধর্ষিতা ঠিক করেন যে, তাঁর উপর হওয়া অত্যাচারের কথা পুলিশকে জানাবেন। তিনি প্রথমে হস্টেলের ওয়ার্ডেনকে বলেন। পরে হিমাচলের কাসৌলি থানায় অভিযোগ জানান।

ঘটনাটি অজমেরে হওয়ায় কাসৌলি থেকে সেখানকার থানায় এই অভিযোগের কথা জানানো হয়। সেই থানায় ধর্ষিতার বক্তব্য রেকর্ড করা হয়। সেখানেই ২০১৯ সালের ঘটনার কথা জানান তিনি। আদর্শনগরের একটি জায়গায় খেলার পর তাঁকে নিজের ঘরে ডেকে কোচ ধর্ষণ করেন। তাঁর বক্তব্যের ভিত্তিতে এফআইআর করে পুলিশ। আদর্শনগরের পুলিশ সেই কোচকে গ্রেফতার করে। ১৯ জন প্রত্যক্ষদর্শী পাওয়া যায়।

দু’বছর ধরে চলা শুনানির পর বুধবার শাস্তি ঘোষণা করা হল। ২০ বছরের জন্য জেল হল সেই কোচের। সঙ্গে ৬০ হাজার টাকা জরিমানা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jail raped U16 Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE