Advertisement
২৪ জুলাই ২০২৪
UEFA Champions League

দু’গোলে পিছিয়ে পড়েও পাঁচ গোল! চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে কার্যত নিশ্চিত রিয়াল

গত বছর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দল। ট্রফি জেতে রিয়াল। মঙ্গলবার ১৩ মিনিটের মধ্যে লিভারপুল দু’গোলে এগিয়ে যাওয়ায় অনেকেই মনে করেছিলেন, ম্যাচ একপেশে হতে চলেছে। রিয়াল সেই ধারণা পাল্টে দেয়।

real madrid

গোলের পর উচ্ছ্বাস রিয়ালের ফুটবলারদের। দু’গোলে পিছিয়ে পড়েও তারা লিভারপুলকে হারাল ৫-২ গোলে। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:৩৫
Share: Save:

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে জায়গা কার্যত নিশ্চিত করে ফেলল রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার রাতে দু’গোলে পিছিয়ে পড়েও তারা লিভারপুলকে হারাল ৫-২ গোলে। জোড়া গোল করলেন ভিনিসিয়াস জুনিয়র এবং করিম বেঞ্জেমা। একটি গোল এদের মিলিটাওয়ের। পরের পর্বে ঘরের মাঠে খেলবে রিয়াল। ফলে লিভারপুলের কাজ অনেকটাই কঠিন। অবিশ্বাস্য প্রত্যাবর্তন ঘটাতে হবে শেষ আটে যেতে গেলে।

গত বছর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দল। ভিনিসিয়াসের একমাত্র গোলে ট্রফি জেতে রিয়াল। মঙ্গলবার ১৩ মিনিটের মধ্যে লিভারপুল দু’গোলে এগিয়ে যাওয়ায় অনেকেই মনে করেছিলেন, ম্যাচ একপেশে হতে চলেছে। রিয়াল সেই ধারণা পাল্টে দেয়। প্রথমার্ধেই সমতা ফেরায় তারা। দ্বিতীয়ার্ধের ২০ মিনিটের মধ্যে ৫-২ এগিয়ে যায়। লিভারপুল আর ম্যাচে ফিরতে পারেনি।

রিয়ালের ডিফেন্ডারদের ভুলে চতুর্থ মিনিটেই লিভারপুলকে এগিয়ে দেন ডারউইন নুনেজ়। মহম্মদ সালাহর পাস থেকে ব্যাক হিলে গোল করেন তিনি। রিয়াল দ্বিতীয় গোল খায় গোলকিপার থিবো কুর্তোয়ার ক্ষমাহীন ভুলে। সতীর্থের থেকে পাস পেয়েছিলেন কুর্তোয়া। বুকে রিসিভ করলেও বল নিয়ন্ত্রণে রাখতে পারেননি। সামনেই ছিলেন সালাহ। চলতি বলে শট নিয়ে গোল করেন।

২১ মিনিটে এক গোল শোধ করেন ভিনিসিয়াস। বক্সের সামান্য ভেতর থেকে ডান পায়ের বাঁকানো শটে বিপক্ষ গোলকিপারকে পরাস্ত করেন তিনি। রিয়ালের দ্বিতীয় গোল লিভারপুলের গোলকিপার অ্যালিসন বেকারের ভুলে। কুর্তোয়ার মতো তিনিও সতীর্থের থেকে পাস পেয়েছিলেন। তা আবার সতীর্থকেই ফেরাতে গিয়েছিলেন। কিন্তু ভিনিসিয়াস বাধা দেন। বল তাঁর পায়ে লেগে গোলে ঢুকে যায়।

বিরতির পরেই এগিয়ে যায় রিয়াল। লুকা মদ্রিচের ফ্রিকিক থেকে হেডে গোল করেন মিলিটাও। তার পরেই গোল করেন বেঞ্জেমা। রদ্রিগোর সঙ্গে পাস খেলে বক্সের কাছাকাছি পৌঁছে যান তিনি। সেখান থেকে বাঁ পায়ে শট লিভারপুলের এক ডিফেন্ডারের গায়ে লেগে গোলে ঢোকে। রিয়ালের পঞ্চম গোল প্রতি আক্রমণের ফসল। লিভারপুলের ফুটবলারের থেকে বল কেড়ে নেন মদ্রিচ। তিনি পাস দেন ভিনিসিয়াসকে। ব্রাজিলের ফুটবলারের পাস থেকে বিপক্ষের গোলকিপারকে কাটিয়ে বল জালে জড়ান বেঞ্জেমা।

অন্য ম্যাচে, নাপোলি ২-০ গোলে হারিয়েছে আইনট্র্যাখট ফ্রাঙ্কফুর্টকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE