Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Chelsea FC

Chelsea: মালিকের সম্পত্তি বাজেয়াপ্ত, আগামিদিনে বিপুল সমস্যায় পড়তে পারে চেলসি

চেলসির মালিক রোমান আব্রামোভিচের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করে নিয়েছে ব্রিটিশ সরকার। ফলে চাইলেও এখন আর চেলসি বিক্রি করতে পারবেন না রোমান।

কী কী সমস্যার সামনে চেলসি

কী কী সমস্যার সামনে চেলসি ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ১৫:৫৮
Share: Save:

ইপিএল-এর ক্লাব চেলসির মালিক রোমান আব্রামোভিচের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করে নিয়েছে ব্রিটিশ সরকার। ফলে চাইলেও এখন আর চেলসি বিক্রি করতে পারবেন না আব্রামোভিচ। শুধু তাই নয়, বিভিন্ন নিষেধাজ্ঞা চেপেছে ক্লাবের ঘাড়ে। তবে দৈনিক কাজকর্ম চালানোর ক্ষেত্রে যে নিষেধাজ্ঞা চাপানো হয়েছে, তার বিরুদ্ধে ব্রিটিশ সরকারের কাছে আবেদন জানাতে চলেছে ক্লাব। তাদের মতে, এই শাস্তি যথেষ্টই বেশি।

সম্পত্তি বাজেয়াপ্ত করার ফলে ভবিষ্যতে কী অবস্থা হতে চলেছে চেলসির?

এখনই বিক্রি করা যাবে না

আব্রামোভিচ চাইলেও এখন ক্লাব বিক্রি করতে পারবেন না। চেলসি কিনতে অনেক ধনকুবেরই আগ্রহী। কিন্তু ব্রিটিশ সরকারের অনুমতি ছাড়া কোনও ভাবেই সেই কাজ সম্ভব নয়।

খেলোয়াড়রা বেতন পাবেন

কর্মীদের বেতন দেওয়া এবং স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচ আয়োজন করা বাবদ টাকা খরচ করতে পারবে চেলসি। তবে অ্যাওয়ে ম্যাচের ক্ষেত্রে যাতায়াতের খরচ বাবদ সর্বোচ্চ ২০ লক্ষ টাকা খরচ করা হবে। দেশের মধ্যে সমস্যা হলেও চ্যাম্পিয়ন্স লিগের মতো প্রতিযোগিতা খেলতে বিদেশে গেলে সমস্যা হতে পারে ক্লাবের।

নতুন কোনও চুক্তি হবে না

১০ মার্চের আগে যাদের চুক্তি হয়েছে তাদের মাইনে দেওয়া হবে। কিন্তু নতুন কোনও ফুটবলারকে সই করানো যাবে না বা কারওর চুক্তির মেয়াদ বাড়ানো যাবে না।

টিকিট বিক্রি হবে না

ম্যাচের দিন নতুন করে টিকিট বিক্রি করা যাবে না। যাঁদের কাছে টিকিট রয়েছে তাঁরা খেলা দেখতে পারবেন। ফলে চেলসির মাঠে খেলা দেখতে পারবেন না অন্য কোনও ক্লাবের দর্শক। চেলসির দর্শকরাও তেমনই অন্য ক্লাবের মাঠে গিয়ে খেলা দেখতে পারবেন না। এমনকী, ক্লাবের দোকান থেকে কোনও জিনিস বিক্রিও করা যাবে না।

লভ্যাংশও বাজেয়াপ্ত

ইপিএল এবং চ্যাম্পিয়ন্স লিগের টিভি স্বত্ব থেকে পাওয়া লভ্যাংশ পাবে চেলসি। কিন্তু নগদ টাকা লেনদেনে নিষেধাজ্ঞা থাকায় দৈনন্দিন কাজকর্মে সমস্যা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chelsea FC EPL UCL Roman Abramovich
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE