Advertisement
০১ মে ২০২৪
English Premier League

অপ্রতিরোধ্য আর্সেনাল, ৭০০ গোল রোনাল্ডোর

৪৪ মিনিটে গোল করেন রোনাল্ডো। এবং সেই সুবাদে ক্লাব ফুটবলে ৭০০ গোলও পূর্ণ হয়ে গেল পর্তুগিজ তারকার। ম্যান ইউ-এর আর এক গোলদাতা ডস স্যান্টোস।

গোল করে উচ্ছাস ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর।

গোল করে উচ্ছাস ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ০৬:১৮
Share: Save:

এভার্টন ১ • ম্যান ইউ ২

আর্সেনাল ৩ • লিভারপুল ২

মিকেল আর্তেতার অপ্রতিরোধ্য আর্সেনালের কাছে হার মানল লিভারপুলও! ৭৬ মিনিটে বুকায়ো সাকার পেনাল্টি থেকে গোল নিশ্চিত করে দেয় আর্সেনালের জয়। ৯ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে টেবলের শীর্ষে গানার্স। তারই সঙ্গে এই মরসুমে য়ুর্গেন ক্লপের দলের পক্ষে প্রথম চার দলের মধ্যে ঢুকে পড়ার সম্ভাবনা আরও ক্ষীণ হয়ে গেল। ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তালিকার দশ নম্বরে এখন ক্লপের দল।

আর্সেনালের জয়ের দিনে নতুন কীর্তি গড়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। রবিবার এভার্টনকে ২-১ গোলে হারাল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ৪৪ মিনিটে গোল করেন রোনাল্ডো। এবং সেই সুবাদে ক্লাব ফুটবলে ৭০০ গোলও পূর্ণ হয়ে গেল পর্তুগিজ তারকার। ম্যান ইউ-এর আর এক গোলদাতা ডস স্যান্টোস। এভার্টনের হয়ে গোল করেছেন ইয়োবি।

রবিবার এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের এক মিনিটে গোল করে আর্সেনালকে এগিয়ে দেন গ্যাব্রিয়েল মার্তিনেল্লি। তবে ৩৪ মিনিটে নুনেজ়ের গোলে সমতা ফেরায় লিভারপুল। কিন্তু সেই উল্লাস দীর্ঘস্থায়ী হয়নি। প্রথমার্ধের সংযুক্ত সময়ে (৪৫+৫) সাকার গোলে ফের এগিয়ে যায় আর্সেনাল। ম্যাচের ৫৩ মিনিটে রবের্তো ফির্মিনো গোল করে আবার লড়াইয়ে ফিরিয়ে এনেছিলেন লিভারপুলকে, কিন্তু স্বপ্নভঙ্গ হল সাকার পেনাল্টি থেকে করা গোলেই। আর্সেনালের নতুন ফুটবলের রহস্য কী? মার্তিনেল্লি বলেছেন, “মরসুমের শুরু থেকে কোচ বুঝিয়েছিলেন, যে কোনও দলের সঙ্গে সমানে পাল্লা দেওয়ার ক্ষমতা এবং যোগ্যতা অর্জন করতেই হবে। এই ফল তারই প্রতিফলন।”

পিএসজির ড্র: নিজের ফুটবল জীবনে ২৮তম লাল কার্ড দেখলেন সের্খিয়ো র‌্যামোস! আর চোটের জন্য খেলতে না পারা লিয়োনেল মেসিহীন প্যারিস সঁ জরমঁ বিপক্ষের মাঠে গোলশূন্য ড্র করল রাঁসের সঙ্গে। শনিবার প্রথমার্ধ শেষ হওয়ার মুখে খুবই অল্প সময়ের ব্যবধানে দু’বার হলুদ কার্ড দেখায় বেরিয়ে যেতে হয়ে স্পেনের প্রাক্তন ডিফেন্ডারকে।

জেতালেন মিলিতাও: নামমাত্র গোলে খেতাফে-কে ১-০ হারিয়ে লা লিগার টেবলে শীর্ষে উঠে এল রিয়াল মাদ্রিদ। খেলার তিন মিনিটেই একমাত্র গোলটি করলেন লুকা মদ্রিচের কর্নারে অবিশ্বাস্য হেড করে এডার মিলিতাও।

ড্র বায়ার্নের: শনিবার বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে ০-২ পিছিয়ে থেকেও বরুসিয়া ডর্টমুন্ড ২-২ ম্যাচ শেষ করে। বরুসিয়ার অ্যান্থনি মডেল্ট সমতা ফেরানোর গোল করেন খেলার ৯৪ মিনিটে! ১-২ করেছিলেন ৭৪ মিনিটে বরুসিয়ার মুকোকো। শনিবার বায়ার্ন ২-০ এগিয়ে ছিল খেলার দুই অর্ধে লিয়োন গোরেৎজ়কা (৩৩ মিনিট) ও লেরয় সানের (৫৩ মিনিট) করা গোলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE