Advertisement
১১ মে ২০২৪
Suvendu Adhikari

শুভেন্দুর শুভেচ্ছা! ভারতীয় ফুটবলের মসনদে বসতেই কল্যাণকে বার্তা দিলেন বাংলার বিরোধী দলনেতা

ভারতীয় ফুটবলের মাথায় কল্যাণ চৌবে। প্রাক্তন ফুটবলার হিসাবে প্রথম বার এই দায়িত্ব পেলেন কেউ। তাঁকে শুভেচ্ছা জানালেন শুভেন্দু অধিকারী। দু’জনেই বিজেপি দলের সঙ্গে যুক্ত।

শুভেন্দু অধিকারী ও কল্যাণ চৌবে

শুভেন্দু অধিকারী ও কল্যাণ চৌবে ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ১৭:৩২
Share: Save:

নির্বাচন শেষে ৩৩-১ ভোটে জিতলেন কল্যাণ চৌবে। সর্বভারতীয় ফুটবল সংস্থার (এআইএফএফ) প্রেসিডেন্ট হলেন তিনি। প্রাক্তন ফুটবলার বসলেন ভারতীয় ফুটবলের মাথায়। ভারতীয় ক্রিকেট বোর্ডের মাথায় যেমন প্রাক্তন ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায়, তেমনই ফুটবলেও এক প্রাক্তন ফুটবলার জায়গা করে নিলেন। হারালেনও এক প্রাক্তন ফুটবলার ভাইচুং ভুটিয়াকে। কল্যাণ জেতার পরেই তাঁকে শুভেচ্ছা জানান শুভেন্দু অধিকারী। শুক্রবার কল্যাণ জেতার পরেই বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু টুইট করে লেখেন, ‘সর্বভারতীয় ফুটবল সংস্থার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় কল্যাণ চৌবেকে শুভেচ্ছা জানাই। প্রথম প্রাক্তন ফুটবলার যিনি এই দায়িত্ব পেলেন। তিনি বাংলার মানুষ হওয়ায় এই আনন্দ আরও একটি বেশি। আশা করব কল্যাণের নেতৃত্বে ভারতীয় ফুটবল আরও এগিয়ে যাবে।’

উল্লেখ্য, ২০১৫ সালে কল্যাণ যোগ দেন বিজেপিতে। যে দলের নেতা শুভেন্দু। ২০১৯-এর লোকসভা ভোটে কৃষ্ণনগর থেকে কল্যাণকে প্রার্থী করে বিজেপি। তৃণমূলের মহুয়া মৈত্রর কাছে হেরে যান। এর পর ২০২১ বিধানসভা ভোটে মানিকতলা থেকে বিজেপি প্রার্থী হন। সেখানে হারেন তৃণমূলের সাধন পাণ্ডের কাছে। এই মুহূর্তে তিনি উত্তর কলকাতা জেলার সাংগঠনিক সভাপতি।

১৯৯৬-৯৭ পর্যন্ত কল্যাণ খেলেন মোহনবাগান ক্লাবে। সেখানে ২৭টি ম্যাচ খেলেছেন। এর পর যোগ দেন ইস্টবেঙ্গলে। তিন বছরে ৬৭টি ম্যাচে খেলেছেন। এ ছাড়া বেঙ্গল মুম্বই এবং সালগাঁওকরের হয়েও ভারতীয় ক্লাব ফুটবলে খেলেছেন কল্যাণ। সন্তোষ ট্রফিতে বাংলা ছাড়াও ঝাড়খণ্ড, গোয়া, পঞ্জাব এবং মহারাষ্ট্রের হয়ে খেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE