Advertisement
০৭ মে ২০২৪
national games

জাতীয় গেমসে ফুটবলে সোনা বাংলার, কেরলকে গোলের মালা, হ্যাটট্রিক অধিনায়ক নরহরির

চলতি বছর সন্তোষ ট্রফিতেও মুখোমুখি হয়েছিল বাংলা ও কেরল। সে বার বাংলাকে হারিয়ে ট্রফি জিতেছিল দক্ষিণের রাজ্য। তার বদলা নিল বাংলা। ৫-০ গোলে কেরলকে হারাল তারা।

ফাইনালে জয় বাংলার।

ফাইনালে জয় বাংলার। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ২১:৫৩
Share: Save:

জাতীয় গেমসে পুরুষদের ফুটবলে দাপট দেখাল বাংলা। ফাইনালে কেরলকে গোলের মালা পরাল তারা। ৫-০ গোলে কেরলকে হারিয়ে সোনা জিতল বিশ্বজিৎ ভট্টাচার্যের কোচিংয়ে খেলা দল। বাংলার হয়ে হ্যাটট্রিক করলেন অধিনায়ক নরহরি শ্রেষ্ঠা। বাকি দু’টি গোল রবি হাঁসদা ও অমিত চক্রবর্তীর।

চলতি বছর সন্তোষ ট্রফিতেও মুখোমুখি হয়েছিল বাংলা ও কেরল। সে বার বাংলাকে হারিয়ে ট্রফি জিতেছিল দক্ষিণের রাজ্য। তার বদলা নিল বাংলা। আমদাবাদের একা এরিনায় খেলার শুরু থেকেই দাপট দেখান বাংলার ফুটবলাররা। ১২ মিনিটেই বাংলাকে এগিয়ে দেন রবি।

যত সময় গড়িয়েছে তত ম্যাচের দখল নিজেদের হাতে নিয়েছে বাংলা। দু’প্রান্ত ব্যবহার করে একের পর এক ক্রস ভেসে এসেছে কেরল বক্সে। ৩০ মিনিটের মাথায় ফ্রিকিক থেকে ফিরতি বলে গোল করে ব্যবধান বাড়ান নরহরি। প্রথমার্ধে আর কোনও গোল হয়নি।

দ্বিতীয়ার্ধের প্রথম ৬ মিনিটের মধ্যে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন নরহরি। ৪৯ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় গোল করেন তিনি। ২ মিনিট পরেই হেডে নিজের তৃতীয় ও বাংলার চতুর্থ গোল করেন নরহরি। সেখান থেকে আর ম্যাচে ফিরতে পারেনি কেরল।

বাংলার আক্রমণ ভাগের পাশাপাশি রক্ষণও দুর্দান্ত খেলেছে। গোল করার সে রকম কোনও সুযোগ পাননি কেরলের স্ট্রাইকাররা। খেলা শেষ হওয়ার আগে বাংলার হয়ে পাঁচ নম্বর গোল করেন অমিত। এই গোলেও অবদান রয়েছে নরহরির। তাঁর কাছ থেকে পাস পেয়েই গোল করেন অমিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

national games Bengal Football gold medal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE