Advertisement
১৯ মে ২০২৪
Cristiano Ronaldo

রবিবার অভিষেক রোনাল্ডোর, সৌদির ক্লাবের খেলা ভারতে কখন, কোথায় দেখা যাবে?

সৌদি আরবে পা রাখার পরে ইতিমধ্যেই মাঠে নেমেছেন রোনাল্ডো। রিয়াধ অলস্টারের হয়ে পিএসজির বিরুদ্ধে খেলেছেন তিনি। তবে সেটা নিজের ক্লাব আল নাসেরের জার্সিতে নয়।

সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই ক্লাবের হয়ে অভিষেক হতে চলেছে তাঁর।

সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সেই ক্লাবের হয়ে অভিষেক হতে চলেছে তাঁর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১২:১০
Share: Save:

সৌদি আরবের ক্লাব আল নাসেরে যোগ দেওয়ার পরে রবিবার অভিষেক হবে রোনাল্ডোর। এর আগে রিয়াধ অলস্টারের হয়ে অবশ্য খেলেছেন তিনি। কিন্তু সেটি নিজের ক্লাবের জার্সিতে নয়। রবিবার ইত্তেফাকের বিরুদ্ধে খেলবে আল নাসের। কোথায়, কখন সেই খেলা দেখা যাবে?

রবিবার ভারতীয় সময় রাত ১১টা থেকে শুরু হবে আল নাসেরের খেলা। রিয়াধের কিং সাউদ স্টেডিয়ামে হবে সেই খেলা। ভারতে টেলিভিশনে সেই খেলা দেখা যাবে না। যদিও ভারতীয়রা দেখতে পাবেন রোনাল্ডোর ম্যাচ। তার জন্য নজর রাখতে হবে ইউটিউবে। যে ভাবে মেসি, এমবাপেদের প্যারিস সঁ জরমঁ বনাম রিয়াধ অলস্টারের ম্যাচ দেখা গিয়েছিল, তেমন ভাবেই দেখা যাবে রোনাল্ডোর অভিষেক ম্যাচ।

তবে সৌদির ক্লাবের হয়ে খেলার আগেই দু’টি সমস্যার সামনে পড়েছেন রোনাল্ডো। প্রথমত, আরবের আবহাওয়া। রোনাল্ডো তাঁর কেরিয়ারের বেশির ভাগ সময় কাটিয়েছেন ইংল্যান্ড, স্পেন এবং ইটালিতে। সেই জায়গাগুলির থেকে আরবের আবহাওয়া অনেকটাই আলাদা। আরবে তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠে যায়। সন্ধ্যায় খেলা হলেও ৩৭ বছরের রোনাল্ডোকে খেলতে হবে গরমের মধ্যেই। সেই সময়ও তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের মতো থাকে।

দ্বিতীয়ত, স্টেডিয়ামের দর্শকসংখ্যা। রোনাল্ডো খেলবেন আরবের প্রো লিগে। সেই লিগে খেলে ১৬টি দল। আল নাসেরে যোগ দেওয়া রোনাল্ডোর ঘরের মাঠে ২৫ হাজার লোক ধরে। কিন্তু এই লিগে খেলা অনেক দলের ঘরের মাঠে ১০ হাজার লোকও ধরে না। এত কম দর্শকাসনের স্টেডিয়ামে খেলার অভ্যেস নেই রোনাল্ডোর। তিনি রিয়াল মাদ্রিদের হয়ে খেলেছেন স্যান্টিয়াগো বার্নাব্যুতে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে খেলার সময় তিনি খেলতেন ওল্ড ট্র্যাফোর্ডে। যে মাঠকে বলা হয় ‘থিয়েটার অফ ড্রিমস’। বহু ফুটবলারের স্বপ্ন থাকে এই মাঠে খেলার। সেই সব স্বপ্নের মাঠ ছেড়ে রোনাল্ডো সৌদি আরবে এমন কিছু মাঠে খেলবেন, যে সব মাঠের ধারে রয়েছে দৌড়নোর ট্র্যাক। সব স্টেডিয়াম ম্যাচ আয়োজন করার মতো অবস্থাতেও থাকে না। বেশির ভাগ সময় স্টেডিয়াম ফাঁকা থাকে। দর্শক আসে না। এমন ফাঁকা মাঠ দেখতে অভ্যস্ত নন রোনাল্ডো। তাই প্রথম প্রথম খেলতে সমস্যা হতে পারে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Al Nassr Saudi Arabia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE