Advertisement
২৪ এপ্রিল ২০২৪
racism

বর্ণবিদ্বেষ নিয়ে ইনস্টাগ্রামের ভূমিকায় খুশি নন ইপিএলের ফুটবলাররা

খুশি নন ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবলাররা। আরও কঠিন পদক্ষেপ দাবি করছেন তাঁরা।

বর্ণবিদ্বেষের বিরুদ্ধে ফুটবলাররা।

বর্ণবিদ্বেষের বিরুদ্ধে ফুটবলাররা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২১ ১৭:১৮
Share: Save:

বর্ণবিদ্বেষ রুখতে বদ্ধপরিকর ইনস্টাগ্রাম। বর্ণবিদ্বেষী মন্তব্য করা ব্যক্তির অ্যাকাউন্ট বন্ধ করে দিচ্ছে এই নেটমাধ্যম। তবু এতে খুশি নন ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবলাররা। আরও কঠিন পদক্ষেপ দাবি করছেন তাঁরা।

ইনস্টাগ্রামে কোনও ব্যক্তি যদি বর্ণবিদ্বেষী মন্তব্য করেন, তবে তাঁর অ্যাকাউন্ট বন্ধ করা হলেও কতগুলো মন্তব্যের পর সেই পদক্ষেপ নেওয়া হয়, তা জানায়নি সংস্থা। ইনস্টাগ্রাম যাদের, সেই ফেসবুক সংস্থার তরফে বলা হয়, “কতগুলো মন্তব্যের পর অ্যাকাউন্ট বন্ধ করা হবে, তা জানানো সম্ভব নয়। এই তথ্য জেনে গেলে সুযোগ নিতে পারে অনেকে।” ফুটবলাররা যদিও এমন পদক্ষেপে খুশি নন।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মহিলা দলের ফুটবলার লরেন জেমস বলেন, “বর্ণবিদ্বেষ নিয়ে স্পষ্ট কোনও ব্যবস্থা নেই ইনস্টাগ্রামের।” চেলসির ফুটবলার রিসি জেমসও এমনই দাবি জানিয়েছেন। বিশ্ব ফুটবল সমিতির (ফিফপ্রো) পক্ষে বলা হয়, “নেটমাধ্যমে বর্ণবিদ্বেষের বিরুদ্ধে সেই ভাবে ব্যবস্থা নেওয়া হয়নি। ফুটবলাররা বার বার তুলে ধরেছেন তাদের প্রতি যে আক্রমণ করা হয়েছে, সেগুলোকে। আমাদের তরফে তাদের প্রতি সব সময় সমর্থন থাকবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football EPL racism
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE