Advertisement
২৬ এপ্রিল ২০২৪
PCB

Pakistan Cricket: পাক বোর্ডের শীর্ষ পদে বদল, আসতে পারেন বিশ্বকাপজয়ী এই প্রাক্তন

আগামী কয়েক দিনের মধ্যে প্রধানমন্ত্রী ইমরান খান পাক বোর্ডের গভর্নিং বডিতে দু’জনের নাম পাঠাবেন। সেই দুজনের মধ্যে একজন নির্বাচনের মাধ্যমে পাক বোর্ডের চেয়ারম্যান হবেন।

রামিজ রাজা।

রামিজ রাজা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১৯:১৩
Share: Save:

পাকিস্তানের ক্রিকেট প্রশাসনে শীর্ষ পদে বদল আসতে চলেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হচ্ছেন সম্ভবত রামিজ রাজা। প্রধানমন্ত্রী ইমরান খান চাইছেন না বর্তমান চেয়ারম্যান এহসান মানি এই মাসে মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরে আর থাকুন।

পাক বোর্ডের একটি সূত্র জানাচ্ছে, ‘‘আগামী কয়েক দিনের মধ্যে প্রধানমন্ত্রী পাক বোর্ডের গভর্নিং বডিতে দু’জনের নাম পাঠাবেন। সেই দুজনের মধ্যে একজন নির্বাচনের মাধ্যমে পাক বোর্ডের চেয়ারম্যান হবেন।’’

ওই সূত্র জানিয়েছে শুরুতে মানির সঙ্গে বরিষ্ঠ আমলা আসাদ আলি খানের নাম শোনা যাচ্ছিল। কিন্তু ইমরান এখন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ককে চাইছেন। রামিজের ভাবমূর্তিই তাঁকে এগিয়ে রাখছে। ওই সূত্রের বক্তব্য, ‘‘রমিজই আদর্শ প্রার্থী। উনি উচ্চশিক্ষিত, ভাল কথা বলতে পারেন, দীর্ঘ দিন ধরে ধারাভাষ্য দেওয়ার সুবাদে ক্রিকেটের নানা মহলে ভাল যোগাযোগও রয়েছে। তা ছাড়া অতীতে পাক বোর্ডের সিইও হিসেবে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে রামিজের।’’

মনে করা হচ্ছে, ইমরান চাইছেন এ বার পাক বোর্ডের চেয়ারম্যানের পদে একজন প্রাক্তন ক্রিকেটার বসুন। ইমরানের অধিনায়কত্বে ১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপজয়ী দলে রামিজও ছিলেন।

পাকিস্তান সরকার ইতিমধ্যেই পিসিবি-র নির্বাচনের জন্য অবসরপ্রাপ্ত বিচারপতি আজমত শেখকে নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PCB Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE