Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Tennis

Maria Sharapova: মা হলেন শারাপোভা, পুত্রসন্তানের জন্ম দিলেন টেনিস তারকা

পুত্রসন্তানের জন্ম দিলেন মারিয়া শারাপোভা। ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে নিজেই এ কথা জানিয়েছেন রাশিয়ার প্রাক্তন টেনিস খেলোয়াড়।

সন্তান এবং প্রেমিকের সঙ্গে শারাপোভা

সন্তান এবং প্রেমিকের সঙ্গে শারাপোভা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১২:১০
Share: Save:

মা হলেন মারিয়া শারাপোভা। ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে নিজেই এ খবর জানালেন পাঁচ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী টেনিস খেলোয়াড়। প্রেমিক আলেকজান্ডার গিলকেস এবং পুত্রসন্তানের সঙ্গে ছবি পোস্ট করেছেন তিনি। সঙ্গে সঙ্গে গোটা বিশ্ব থেকে শুভেচ্ছাবার্তার ঢল শুরু হয়ে গিয়েছে।

শারাপোভা সন্তানের নাম দিয়েছেন থিয়োডর। ছবির সঙ্গে শারাপোভা লিখেছেন, ‘আমাদের ছোট্ট পরিবারে সবচেয়ে সুন্দর, কঠিন এবং অমূল্য উপহার পেলাম আজ।’ শারাপোভা যে মা হতে চলেছেন, এটা জানা গিয়েছিল গত এপ্রিলে। জন্মদিনেই নিজের অন্তঃসত্ত্বা হওয়ার খবর জানিয়েছিলেন রাশিয়ার প্রাক্তন খেলোয়াড়।

কেরিয়ারের মধ্যগগনে থাকার সময় ডোপিং করার দায়ে নির্বাসিত হয়েছিলেন শারাপোভা। নিজেই স্বীকার করেছিলেন না জেনে নিষিদ্ধ ওষুধ নেওয়ার কথা। ডব্লিউটিএ তাঁকে নির্বাসিত করে। ফিরে এসে সে ভাবে আর টেনিসে ছাপ ফেলতে পারেননি তিনি। ২০২০ সালের ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক টেনিস থেকে অবসর নেন। এর পরই জানিয়ে দেন ব্রিটিশ ব্যবসায়ী গিলকেসের সঙ্গে নিজের সম্পর্কের কথা।

মহিলাদের টেনিসে শারাপোভা হলেন সেই বিরল খেলোয়াড়দের এক জন, যিনি চারটি গ্র্যান্ড স্ল্যামই অন্তত এক বার করে জিতেছেন। ২০০৪ সালে মাত্র ১৭ বছর বয়সে উইম্বলডন জেতেন তিনি। এর পর ২০০৬-এ ইউএস ওপেন, ২০০৮-এ অস্ট্রেলিয়ান ওপেন এবং ২০১২ এবং ২০১৪-য় ফরাসি ওপেন জেতেন।

সেরিনা উইলিয়ামসের বিরুদ্ধে এক সময় তীব্র লড়াই ছিল তাঁর। কেরিয়ারের প্রথম দিকে সেরিনাকে বেশ কিছু ম্যাচে হারালেও, পরের দিকে দাঁড়াতেই পারতেন না। অসংখ্য ফাইনালে সেরিনার বিরুদ্ধে হেরে গিয়েছেন। টেনিস বিশেষজ্ঞরা বলে থাকেন, সেরিনা না থাকলে শারাপোভার গ্র্যান্ড স্ল্যামের সংখ্যা নিঃসন্দেহে দু’অঙ্ক পেরিয়ে যেত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE