Advertisement
০৩ মে ২০২৪
Naomi Osaka

অন্তঃসত্ত্বা নেয়োমি ওসাকা, টেনিস থেকে ছুটি নিলেন চার বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী

গত তিন বছর ধরে র‌্যাপার কোর্দার সঙ্গে প্রেম করছেন ওসাকা। নিজের পোস্টে কোথাও কোর্দা বা তাঁর সন্তানের বাবার নাম নেননি ওসাকা। ফলে জল্পনা তৈরি হয়েছে।

নেয়োমি ওসাকা জানিয়ে দিলেন, তিনি অন্তঃসত্ত্বা। বুধবার রাতের দিকে ইনস্টাগ্রামে একটি পোস্টের মাধ্যমে তিনি এ কথা জানান।

নেয়োমি ওসাকা জানিয়ে দিলেন, তিনি অন্তঃসত্ত্বা। বুধবার রাতের দিকে ইনস্টাগ্রামে একটি পোস্টের মাধ্যমে তিনি এ কথা জানান। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১২:৫৬
Share: Save:

দিন দুয়েক আগেই অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম তুলে নিয়েছিলেন তিনি। এ বার নেয়োমি ওসাকা জানিয়ে দিলেন, তিনি অন্তঃসত্ত্বা। বুধবার রাতের দিকে ইনস্টাগ্রামে একটি পোস্টের মাধ্যমে তিনি এ কথা জানান। পাশাপাশি ইঙ্গিত দিয়েছেন, এ বছরে তাঁকে টেনিস কোর্টে দেখতে পাওয়ার সম্ভাবনা কম।

বুধবার রাতে একটি পোস্টে ওসাকা লিখেছেন, “আমি বুঝতে পেরেছি যে জীবনটা খুবই ছোট। তাই কোনও মুহূর্তই হাতছাড়া করতে চাই না। প্রত্যেকটা দিন একটা নতুন আশীর্বাদ এবং রোমাঞ্চ। জানি যে ভবিষ্যৎ থেকে অনেক কিছুই পাওয়ার আছে আমার। তার মধ্যে একটা হল, সন্তানকে আমার কোনও ম্যাচ খেলতে দেখা এবং তাঁকে বলতে শোনা, ‘দেখো, আমার মা খেলছে।’ ২০২৩ এমন একটা বছর হতে চলেছে যা আমাকে অনেক শিক্ষা দেবে। আশা করি পরের বছর অস্ট্রেলিয়ান ওপেনে আপনাদের সঙ্গে দেখা হবে।”

প্রসঙ্গত, গত তিন বছর ধরে র‌্যাপার কোর্দার সঙ্গে প্রেম করছেন ওসাকা। নিজের পোস্টে কোথাও কোর্দা বা তাঁর সন্তানের বাবার নাম নেননি ওসাকা। ফলে জল্পনা তৈরি হয়েছে। তবে গোটা টেনিসদুনিয়ার শুভেচ্ছা পেয়েছেন ওসাকা। সবাই তাঁকে আরও শক্তিশালী হয়ে কোর্টে ফেরার বার্তা দিয়েছেন।

কেরিয়ারের মধ্যগগনে অতীতে খুব কম টেনিস খেলোয়াড়কেই মাতৃত্বের স্বাদ নিতে দেখা গিয়েছে। সেরিনা উইলিয়ামস মা হয়েছেন। তবে কেরিয়ারের একেবারে শেষ দিকেই। ফিরে আসার পর তাঁকে পুরনো ছন্দে দেখা যায়নি। প্রাক্তন টেনিস তারকা মারিয়া শারাপোভাও সম্প্রতি মাতৃত্বের কথা ঘোষণা করেছেন। তার আগে কিম ক্লিস্টার্স, ভিক্টোরিয়া অ্যাজারেঙ্কা মাতৃত্বের কারণে টেনিস থেকে বিরতি নিয়েছিলেন। কেউই আগের মতো ক্ষিপ্র হতে পারেননি। ফলে চার বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ওসাকাকে নিয়েও সন্দেহ থেকেই যাচ্ছে।

গত বছরের ইউএস ওপেনে শেষ বার কোর্টে দেখা গিয়েছিল ওসাকাকে। প্রথম রাউন্ডেই হেরে যান তিনি। ২০২২-এ মাত্র ১১টি প্রতিযোগিতায় খেলেছেন। ২০২১-এর অস্ট্রেলিয়ান ওপেনের পর থেকে আর কোনও ট্রফি জেতেননি। কোনও গ্র্যান্ড স্ল্যামেই তৃতীয় রাউন্ডের বেশি এগোতে পারেননি। মাঝে মানসিক স্বাস্থ্যের কারণে টেনিস থেকে বিরতি নিয়েছিলেন। বলে দিয়েছিলেন, টেনিসকে আর উপভোগ করছেন না। তার পরে টেনিসে ফিরলেও আগের ছন্দে আর দেখা যায়নি ওসাকাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Naomi Osaka Tennis pregnant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE