Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

পর পর চারবার সাফ চ্যাম্পিয়ন ভারতের মেয়েরা

নিজস্ব সংবাদদাতা
০৪ জানুয়ারি ২০১৭ ২২:৩৫
সাফ চ্যাম্পিয়ন ভারত। -নিজস্ব চিত্র।

সাফ চ্যাম্পিয়ন ভারত। -নিজস্ব চিত্র।

ভারত ৩ (গ্রেস, সাস্মিতা, ইন্দুমথি)

বাংলাদেশ ১ (স্বপ্না)

বাংলাদেশকে ১-৩ গোলে হারিয়ে সাফ কাপ চ্যাম্পিয়ন ভারতের মেয়েরা। সঙ্গে টানা চারবার চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ডও ছিনিয়ে নিলেন সস্মিতারা। এই নিয়ে চারবারই হল এই টুর্নামেন্ট। আর চারবারই সেই ট্রফিতে লেখা থাকল ভারতের মেয়েদের নাম। বুধবার শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে আরও একটি রেকর্ড করে ফেলল সাজিদ দারের মেয়েরা। টানা ১৯ ম্যাচ অপরাজিত থাকলেন তাঁরা। তার মধ্যে একটি মাত্র ম্যাচেই ড্র করেছিলেন। বাকি সবেতেই ভারতের জয়ের ঝান্ডা উড়েছে।

Advertisement

প্রথম গোল আসে ১২ মিনিটে। যখন দাংমেই গ্রেসের শট গড়াতে গড়াতে চলে যায় প্রতিপক্ষের গোলে। বাংলাদেশ গোলকিপার সাবিনা আখতার নিজের দোষেই সেই বলের নাগাল পাননি। আর সেখান থেকেই আরও আত্মবিশ্বাস নিয়ে খেলতে শুরু করে ভারতের মেয়েরা। প্রথম ২০মিনিটেই চারটি কর্নার আদায় করে নিয়েছিল ভারত। ১৭ মিনিটে নিশ্চিত গোলের সুযোগ নষ্ট না করলে তখনই ২-০ গোলে এগিয়ে যেতে পারত উইনিং টিম। কিন্তু হল উল্টো। প্রথমার্ধ শেষের পাঁচ মিনিট আগে বাংলাদেশকে সমতায় ফেরালেন স্বপ্না।

দ্বিতীয়ার্ধ শুরু হয় ১-১ গোলেই। ম্যাচে ফিরতে ভারতের লেগে যায় অনেকটা সময়। ৬০ মিনিটে পেনাল্টি থেকে সাস্মিতার গোলে ২-১ করে ভারত। বাংলাদেশকে দেখা গেল বেশ কয়েকবার কাউন্টার অ্যাটাকে উঠতে। কিন্তু গোলের মুখ আর খুলতে পারেনি। শেষ কাজটি করে যান ইন্দুমথি। এখানেই শেষ হয়ে সাফ ফাইনাল।

আরও খবর: জওয়ানদের ‘চক দে ইন্ডিয়া’ শুনে ফাইনালে নামছে ভারত

আরও পড়ুন

Advertisement