Advertisement
০৫ মার্চ ২০২৪
Iga Swiatek

French Open 2022: টুপির ফিতেয় ইউক্রেনের পতাকা, ফরাসি ওপেন জিতে বার্তা দিলেন পোল্যান্ডের শিয়নটেক

এ বারের উইম্বলডনে রাশিয়া এবং বেলারুসের প্রতিযোগীদের খেলতে দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। যদিও ফরাসি ওপেনে তাঁরা খেলেছেন।

ট্রফি হাতে শিয়নটেক।

ট্রফি হাতে শিয়নটেক। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ২২:৩৭
Share: Save:

তাঁর টুপিতে ইউক্রেনের পতাকার রঙের একটি ফিতে আটকানো ছিল। তিনি যে বার্তা দিতে চাইছিলেন সেটা স্পষ্ট। ফরাসি ওপেন জিতে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের পাশে থাকার কথা বললেন ইগা শিয়নটেক। দ্বিতীয় বার ফরাসি ওপেন জিতলেন তিনি। প্রতিপক্ষ কোকো গফকে উড়িয়ে দিলেন ৬-১, ৬-৩ ব্যবধানে।

দ্বিতীয় বার ফরাসি ওপেন জেতার পথে মাত্র একটি সেট হেরেছিলেন পোলিশ টেনিস তারকা। কিন্তু সেই জয়ের পর প্রথমে প্রতিপক্ষকে শুভেচ্ছা জানালেন। গোটা স্টেডিয়াম উঠে দাঁড়িয়ে তাঁর জন্য হাততালি দিচ্ছিল। সেই সময় শিয়নটেক বলেন, “আমি ইউক্রেন সম্পর্কে কিছু বলতে চাই। এখনও যুদ্ধ চলছে, তোমরা শক্ত হও। যখন থেকে যুদ্ধ শুরু হয়েছে, ভাবছি পরের প্রতিযোগিতা খেলার সময় অবস্থার উন্নতি হবে। এখনও সেই আশা রাখছি।”

এ বারের উইম্বলডনে রাশিয়া এবং বেলারুসের প্রতিযোগীদের খেলতে দেওয়া হবে না বলে জানিয়ে দেওয়া হয়েছে। যদিও ফরাসি ওপেনে তাঁরা খেলেছেন। তবে রাশিয়া বা বেলারুসের পতাকা ব্যবহার করতে পারেননি তাঁরা।

দু’বছর আগেও ফরাসি ওপেন জিতেছিলেন শিয়নটেক। করোনার প্রভাব বেশি থাকায় সে বার পুরস্কার নিতে হয়েছিল মাস্ক পরে। তাঁর পাশে থাকার জন্য পরিবার এবং সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন শিয়নটেক।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE