Advertisement
৩০ নভেম্বর ২০২২
french open

French Open 2022: কোর্টে নেমে নেটের সঙ্গে নিজেকে বেঁধে ফেললেন তরুণী, থমকে গেল ফরাসি ওপেনের সেমিফাইনাল

ফরাসি ওপেনের সেমিফাইনালে কোর্টের নেমে পরিবেশ নিয়ে প্রতিবাদ দেখালেন এক তরুণী। কোর্টে নেমে নেটের সঙ্গে নিজেকে বেঁধে ফেলেন তিনি।

ফরাসি ওপেনের সেমিফাইনালে অন্য ঘটনা

ফরাসি ওপেনের সেমিফাইনালে অন্য ঘটনা ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ১৯:১০
Share: Save:

ফরাসি ওপেনের দ্বিতীয় সেমিফাইনালে তখন খেলছেন মারিন চিলিচ ও ক্যাসপার রুড। রাফায়েল নাদালের বিরুদ্ধে ফাইনালে কে খেলবেন তার অপেক্ষায় ফিলিপে শাতিয়ের কোর্ট। দ্বিতীয় সেটে সার্ভিস করতে গিয়ে হঠাৎ থমকে গেলেন রুড। সবার চোখ গিয়ে পড়ল কোর্টের নেটে। তত ক্ষণে কোর্টে নেমে নেটের সঙ্গে নিজেকে বেঁধে ফেলেছেন এক তরুণী।

Advertisement

তরুণীর টি-শার্টে লেখা, ‘আমাদের কাছে আর ১০২৮ দিন রয়েছে।’ কিছু ক্ষণের মধ্যেই নিরাপত্তারক্ষীরা এসে তরুণীকে সেখান থেকে বার করে নিয়ে যান। তত ক্ষণে সাজঘরে চলে গিয়েছেন দুই খেলোয়াড়। তরুণীকে বার করে নিয়ে যাওয়ার পরে ফের কোর্টে ফিরে খেলা শুরু করেন তাঁরা।

পরিচয় না জানা গেলেও জানা গিয়েছে, পরিবেশ নিয়ে আন্দোলন করেন ওই তরুণী। গ্লোবাল ওয়ার্মিং, দূষণের মতো বিষয়ের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য ফরাসি ওপেনের সেমিফাইনালকে বেছে নিয়েছিলেন তিনি।

খেলার মাঠে অবশ্য এই ঘটনা এর আগেও দেখা গিয়েছে। চলতি বছর মার্চ মাসে এভারটন ও নিউক্যাসলের মধ্যে প্রিমিয়ার লিগের খেলা চলাকালীন এক তরুণ মাঠে ঢুকে গোলপোস্টের সঙ্গে নিজের গলা বেঁধে ফেলেছিলেন। তেল নিয়ে বিক্ষোভ দেখাচ্ছিলেন তিনি। মাঠের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা সেখানে গিয়ে তরুণকে বন্ধন মুক্ত করার চেষ্টা করেন। কিন্তু তাঁর গলা থেকে বাঁধন খুলতে সমস্যা হচ্ছিল। বাঁধন খোলার পরে ওই তরুণ নিজে থেকে মাঠের বাইরে বেরোতে চাইছিলেন না। বাধ্য হয়ে নিরাপত্তাকর্মীরা জোর করে তাঁকে মাঠের বাইরে নিয়ে যান। তার পরে ফের খেলা শুরু হয়।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.