Advertisement
২৫ এপ্রিল ২০২৪
french open

French Open 2022: স্বমেজাজে ফরাসি ওপেনের ফাইনালে বিশ্বের এক নম্বর শিয়নটেক

ফরাসি ওপেনের মহিলাদের সিঙ্গলসের ফাইনালে উঠলেন বিশ্বের এক নম্বর ইগা শিয়নটেক। সেখানে তাঁর প্রতিপক্ষ মার্কিন যুক্তরাষ্ট্রের কোকো গফ।

ফাইনালে শিয়নটেক

ফাইনালে শিয়নটেক ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২২ ২২:০২
Share: Save:

ফরাসি ওপেনের মহিলাদের সিঙ্গলসের ফাইনালে উঠলেন বিশ্বের এক নম্বর ইগা শিয়নটেক। সেমিফাইনালে নিজের থেকে ১৯ ধাপ নীচে থাকা দারিয়া কাসাতকিনাকে হেলায় হারালেন তিনি। বলতে গেলে গুঁড়িয়ে দিলেন। পোল্যান্ডের তারকার কাছে দাঁড়াতেই পারেননি কাসাতকিনা। স্ট্রেট সেটে (৬-২, ৬-১) জিতে ফাইনালে উঠলেন শিয়নটেক। সেখানে তাঁর প্রতিপক্ষ মার্কিন যুক্তরাষ্ট্রের তরুণী টেনিস খেলোয়াড় কোকো গফ।

কাসাতকিনাকে হারিয়ে সেরিনা উইলিয়ামসের নজির ছুঁলেন শিয়নটেক। টানা ৩৪টি ম্যাচ জিতেছিলেন সেরিনা। সেই নজির হল পোলিশ টেনিস তারকারও। এই নিয়ে দ্বিতীয় বার রোলা গাঁরোর ফাইনালে উঠলেন শিয়নটেক। ২০২০ সালে অবাছাই হিসাবে এই প্রতিযোগিতার ফাইনালে উঠেছিলেন শিয়নটেক। হয়েছিলেন চ্যাম্পিয়ন। দ্বিতীয় বারের জন্য ফরাসি ওপেন জেতার সুযোগ তাঁর সামনে।

সেমিফাইনালে শুরু থেকেই দাপট নিয়ে খেলছিলেন শিয়নটেক। তাঁর সার্ভিস ও উইনারের কোনও জবাব ছিল না কাসাতকিনার কাছে। ১০টি ব্রেক পয়েন্ট পান শিয়নটেক। তার মধ্যে পাঁচটি কাজে লাগাতে পারেন। প্রথম সেট ৬-২ গেমে জেতেন শিয়নটেক। ফিলিপে শাতিয়ের কোর্টে দ্বিতীয় সেটেও সেই একই ছবি। শিয়নটেকের চাপে একের পর এক ভুল করতে থাকেন কাসাতকিনা। দেখে বোঝা যাচ্ছিল মানসিক ভাবে হেরে গিয়েছেন তিনি। হলও তাই। ৬-১ গেমে দ্বিতীয় সেট ও তার সঙ্গে ম্যাচ নিয়ে গেলেন শিয়নটেক।

অন্য সেমিফাইনালে মার্টিনা ট্রেভিসিয়ানকে হারান কোকো গফ। তিনিও স্ট্রেট সেটে জেতেন। খেলার ফল গফের পক্ষে ৬-৩, ৬-১। এ বারের ফরাসি ওপেনে প্রথম রাউন্ড থেকে যে ছন্দ গফ ধরে রেখেছেন তা এই ম্যাচেও দেখা গেল। ১৮ বছরের তরুণীর সামনে দাঁড়াতে পারেননি ট্রেভিসিয়ান। এখন দেখার ফাইনালে বিশ্বের এক নম্বরের বিরুদ্ধে কতটা লড়াই দেন গফ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE