Advertisement
২৫ এপ্রিল ২০২৪
AC Milan

Junior Messias: ডেলিভারি বয় থেকে এসি মিলানের ফুটবলার, চমকপ্রদ উত্থান ব্রাজিলের মেসিয়ার

একসময় কাজ করেছেন ডেলিভারি বয় হিসেবে। শখের ফুটবল খেলতেন অপেশাদার লিগে। সেখান থেকে স্বপ্ন পূরণ করে এসি মিলানে যোগ দিলেন জুনিয়র মেসিয়া।

জুনিয়র মেসিয়া।

জুনিয়র মেসিয়া। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২১ ১৬:০৯
Share: Save:

একসময় কাজ করেছেন ডেলিভারি বয় হিসেবে। শখের ফুটবল খেলতেন অপেশাদার লিগে। সেখান থেকে স্বপ্ন পূরণ করে এসি মিলানে যোগ দিলেন জুনিয়র মেসিয়া। ব্রাজিলের এই ফুটবলারের চমকপ্রদ উত্থান দেখে অবাক ফুটবলপ্রেমীরা।

গত মঙ্গলবার ইটালির নিচের সারির ক্লাব ক্রোতন থেকে মিলানে যোগ দিয়েছেন মেসিয়া। ভাইকে নিয়ে এক দশক আগে চলে এসেছিলেন ইটালিতে। ডেলিভারি বয় হিসেবে কাজ শুরু করেন। মূলত বৈদ্যুতিন যন্ত্রপাতি পৌঁছে দিতেন ঘরে ঘরে।

ব্রাজিলের আর পাঁচটা ছেলের মতোই ফুটবল ছিল ধ্যানজ্ঞান। কিন্তু জীবিকার কারণে পেশাদার লিগে খেলার স্বপ্ন পূরণ হয়নি। তবে কাজের ফাঁকে স্থানীয় ক্লাবের হয়ে অপেশাদার লিগে খেলেছেন চুটিয়ে। এই সময়েই চোখে পড়ে যান টোরিনোর প্রাক্তন ফুটবলার এজিয়ো রোসির। তাঁর প্রচেষ্টাতেই পেশাদার ক্লাব কাসালে-তে যোগ দেন।

২০১৭ সালে হঠাৎই সুযোগ এসে যায় ইটালির সেরি বি-র ক্লাব প্রো ভারসেল্লিতে খেলার। কিন্তু সেখানেও বিপদ। ইউরোপিয়ান পাসপোর্ট না থাকার কারণে ক্লাব তাঁকে সই করাতে পারেনি। বদলে তিনি যোগ দেন গোজানোতে। সেখান থেকে ক্রোতনে। এই মরসুমে ক্রোতন থেকেই লোনে মিলানে যোগ দিয়েছেন মেসিয়া।

সই করার পর ক্লাবের ওয়েবসাইটে মেসিয়া বলেছেন, “জার্সির পিছনে এসি মিলান লেখাটা দেখে প্রচণ্ড আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। এটা আমার প্রিয় ক্লাব। বরাবর এই ক্লাবকে সমর্থন করে এসেছি।” তাঁর সংযোজন, “অপেশাদার লিগে ১০ মাস খেলা থাকে, তিন মাস ছুটি। কিন্তু বাকিদের মতো ঘুরতে যাওয়ার বদলে আমি ডেলিভারি করতাম। জীবনের আসল মূল্য এই সময়েই শিখেছি। যেখানে এসেছি তা কঠোর পরিশ্রমের জন্যেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AC Milan football Serie A
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE