Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ইংল্যান্ডে কাউন্টি খেলতে খেলতে ভারতের হয়ে কোভিড যুদ্ধে নেমেছেন হনুমা বিহারী

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ মে ২০২১ ১৬:৩৬
ওয়ারউইকশায়ারের হয়ে খেললেও ভারতের হয়ে কোভিড যুদ্ধে নেমেছেন হনুমা বিহারী

ওয়ারউইকশায়ারের হয়ে খেললেও ভারতের হয়ে কোভিড যুদ্ধে নেমেছেন হনুমা বিহারী
ফাইল চিত্র

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে নামার আগে ওয়ারউইকশায়ারের হয়ে খেলছেন হনুমা বিহারী। তবে বিলেতে থাকলেও এই ব্যাটসম্যানের মন কিন্তু নিজের দেশে পড়ে রয়েছে। ভারতে করোনা আতঙ্ক বেড়েই চলেছে। আর তাই এ বার ভাইরাস আক্রান্তদের পাশে দাঁড়ালেন অন্ধ্রপ্রদেশের ক্রিকেটার। প্রায় ১০০ জন স্বেচ্ছাসেবকের একটি দল গড়ে ফেলেছেন হনুমা। কাজের সুবিধার জন্য তৈরি করেছেন একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ। তাঁর নির্দেশে অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্নাটকে দিন-রাত কাজ করছেন এই স্বেচ্ছাসেবকরা।

আক্রান্ত ও দুঃস্থ মানুষদের জন্য অক্সিজেন, প্লাজমা, হাসপাতাল, ভ্যাকসিনের ব্যবস্থা করে দেওয়ার পাশাপাশি খাওয়া দাওয়ার জোগান দিচ্ছেন হনুমা। এই বিষয়ে তিনি বলেন, “নিজেকে মহান হিসেবে তুলে ধরার জন্য এই কাজটা মোটেও করছি না। ক্রিকেটের জন্য যাবতীয় সুনাম অর্জন করেছি। ভারতীয় দলে সুযোগ পাওয়ার পিছনে অনেক সাধারণ মানুষের অবদান আছে। আমাদের সমাজের অবদান আছে। তাই নিজের ও আশে পাশের রাজ্যের মানুষ যখন ভাইরাসে আক্রান্ত, তখন তাঁদের সাহায্য করার জন্য এগিয়ে এলাম।” এরপরেই তিনি যোগ করেন, “এই মুহূর্তে আমি বিদেশে আছি। তাই কাজের সুবিধার জন্য আমার স্ত্রী, বোন, বিশেষ কয়েক জন বন্ধু ও আত্মীয়স্বজনরা স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে। তবে ভাইরাসের দাপট এখনও কমেনি। কারণ কোভিডের দ্বিতীয় ঢেউ কিন্তু মারাত্মক আকার নিয়েছে। তাই আরও উদ্যম নিয়ে কাজ করতে হবে।”

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের আগে কাউন্টিতে খেলা তাঁকে সাফল্য দেবে বলে মনে করেন হনুমা। তিনি বলেন, “দুটো বড় সিরিজের আগে এই প্রস্তুতিগুলো আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ। ইংল্যান্ডের আবহাওয়া ও পিচের সঙ্গে মানিয়ে নেওয়া খুব সোজা নয়। তবুও মানিয়ে নেওয়ার সাধ্যমতো চেষ্টা করেছি। আশা করি আগামী কয়েক মাসে এই প্রস্তুতি কাজে লাগবে।”

Advertisement

আরও পড়ুন

Advertisement