×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জানুয়ারি ২০২১ ই-পেপার

এই ম্যাচ আমাদের সামনে দারুণ সুযোগ এনে দিয়েছিল, বলছেন রাহুল

সংবাদ সংস্থা
মুম্বই১২ ডিসেম্বর ২০১৯ ১৪:৩২
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১৬৪ রান করেছেন রাহুল। ছবি: পিটিআই।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১৬৪ রান করেছেন রাহুল। ছবি: পিটিআই।

ভাবেননি যে তিনিই ‘ম্যান অফ দ্য ম্যাচ’ হবেন। ভেবেছিলেন, রোহিত শর্মা বা বিরাট কোহালিই হয়ত পাবেন ম্যাচের সেরার পুরস্কার। তাই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে সেরা হিসেবে তাঁর নাম ঘোষিত হওয়ার পর অবাকই হয়ে গিয়েছিলেন লোকেশ রাহুল

বুধবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মাত্র ৫৬ বলে ৯১ রান করেছেন তিনি। ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গে ১৩৫ রান যোগ করেছিলেন তিনি। শতরান নিশ্চিতই দেখাচ্ছিল তাঁর। কিন্তু নব্বইয়ের ঘর থেকে ফিরতে হয় তাঁকে। রাহুল ছাড়াও ঝড় তোলেন রোহিত শর্মা (৩৪ বলে ৭১), বিরাট কোহালি (২৯ বলে অপরাজিত ৭০)। ত্রয়ীর দাপটে তিন উইকেটে ২৪০ তোলে ভারত। জবাবে আট উইকেটে ১৭৩ রানে থামে ওয়েস্ট ইন্ডিজ। ৬৭ রানে ম্যাচ জিতে সিরিজ দখল করে টিম ইন্ডিয়া।

জয়ের পর রাহুল বলেছেন, “টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করে আমাদের রেকর্ড দুর্দান্ত ছিল না। এই ম্যাচে তাই আমাদের সামনে দারুণ সুযোগ ছিল। আর আমি খুশি যে সেটা কাজে লাগাতে পেরেছি। এই জয় আমাদের আত্মবিশ্বাস বাড়াবে। এখন আমরা জানি যে প্রথমে ব্যাটিং কী ভাবে করতে হবে।”

Advertisement

পরের বছর অস্ট্রেলিয়ায় বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। রাহুলের মতে, এখন থেকে প্রত্যেক ম্যাচ গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। তাঁর কথায়, “এখন প্রত্যেক ম্যাচ গুরুত্বপূর্ণ। বিশ্বকাপের আগে এটা আমাদের কাছে শিক্ষা। যে কোনও ফরম্যাটেই একবার সেট হয়ে গেলে লম্বা টানতে হয়। কী শট খেলব, তা জানতে হয়। আমি সবসময় নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। দলের জয়ে অবদান রাখার চেষ্টা করি।”

Advertisement