Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
afganistan

আফগানিস্তানের প্রথম দ্বিশতরানকারী হয়ে বিস্মিত হশমতুল্লা শাহিদি

হশমতুল্লা শাহিদি বিস্মিত। ভাবতেই পারছেন না, এত কম সময়ের মধ্যে এই নজির গ়ড়ে ফেলেছেন।

এমন কীর্তি গড়লেও বিশ্বাস করতে পারছেন না হশমতুল্লা শাহিদি।

এমন কীর্তি গড়লেও বিশ্বাস করতে পারছেন না হশমতুল্লা শাহিদি। ছবি - টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২১ ১৯:২২
Share: Save:

একদিন না একদিন দেশের হয়ে কেউ দ্বিশতরান করবেন, এর মধ্যে অবাক হওয়ার কিছু নেই। তবু হশমতুল্লা শাহিদি বিস্মিত, গর্বিত। গত বৃহস্পতিবার আফগানিস্তানের হয়ে টেস্টে প্রথম দ্বিশতরান করার নজির গড়েন শাহিদি। তিনি ভাবতেই পারছেন না, এত কম সময়ের মধ্যে এই নজির গ়ড়ে ফেলেছেন।

শাহিদি বলেন, ‘‘প্রথম আফগান দ্বিশতরানকারী হতে পেরে দারুণ লাগছে। আমার জন্য, পরিবার এবং দেশের জন্য এটা অত্যন্ত গর্বের মুহূর্ত। এত কম সময়ের মধ্যে আফগানিস্তানের কেউ এই নজির গড়বে, এই মাইল ফলকে পৌঁছবে, এটা ভাবা যায়নি।’’ আফগানিস্তানের ক্রিকেট ইতিহাসে ষষ্ঠ টেস্টে এই দ্বিশতরান করেন শাহিদি।

অধিনায়ক আসঘার আফগানের সঙ্গে রেকর্ড ৩০৭ রানের জুটি গড়েন শাহিদি। অধিনায়কের প্রশংসা করে তিনি বলেন, ‘‘প্রথম ম্যাচে আমরা ভাল খেলতে পারিনি। তাই অধিনায়ক আমাকে বলেছিল দলের সিনিয়র এবং অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে আমাদের নিজেদের দায়িত্ব পালন করতে হবে। ও অধিনায়ক এবং দলের সবথেকে সিনিয়র ক্রিকেটার। আমাকেও বলেছিল, সিনিয়র হিসেবে আমারও দায়িত্ব নিয়ে খেলা উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE