Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Indian Hockey Team

Hockey India: মনপ্রীতদের সাফল্যের ফাঁকেই আর্থিক লেনদেন নিয়ে অনিয়মের অভিযোগ হকি ইন্ডিয়ার বিরুদ্ধে

অলিম্পিক্সে দীর্ঘদিনের খরা কাটিয়ে পদক পেয়েছে দল। ঢাকায় চলতে থাকা এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতেও খেতাব জয়ের দাবিদার ভারত। এর মাঝেও বিপদ হকি ইন্ডিয়ার দপ্তরে।

সমস্যায় মনপ্রীতদের হকি ইন্ডিয়া।

সমস্যায় মনপ্রীতদের হকি ইন্ডিয়া। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ১৮:৩৩
Share: Save:

অলিম্পিকে দীর্ঘ দিনের খরা কাটিয়ে পদক পেয়েছে দল। মহিলারাও দুর্দান্ত গতিতে এগোচ্ছেন। ঢাকায় চলতে থাকা এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতেও খেতাব জয়ের দাবিদার ভারত। এর মাঝেও বিপদ ভারতীয় হকিতে। বিপদ হকি ইন্ডিয়ার দপ্তরে। তাদের যাবতীয় আর্থিক লেনদেনের বিষয় প্রকাশ্যে আনার নির্দেশ দিল কেন্দ্রীয় তথ্য কমিশন (সিআইসি)।

বছর দুয়েক আগে সমাজকর্মী সুভাষ আগরওয়াল তথ্যের অধিকার আইনের সাহায্যে হকি ইন্ডিয়ার কার্যকলাপ সম্পর্কে জানতে চেয়েছিলেন। পাশাপাশি সংস্থায় কতজন কর্তা রয়েছে, তাঁরা কে কোন পদে রয়েছে, কোনও বিদেশি অ্যাকাউন্টে টাকা লেনদেন হয় কিনা সে সম্পর্কেও জানতে চাওয়া হয়েছিল।

সেই তথ্য দিতে অস্বীকার করে হকি ইন্ডিয়া। তাদের তরফে জানানো হয়েছিল, তথ্যের অধিকার আইনের গোপনীয়তার ধারা অনুযায়ী তারা এই তথ্য জানাতে বাধ্য নয়। এরপরেই সিআইসি-র কাছে আবেদন করেন সুভাষ। গোপনীয়তার যে ধারা উল্লেখ করা হয়েছে, তা এখানে গ্রহণযোগ্য নয় বলে আবেদন করেছিলেন তিনি। এ-ও জানিয়েছিলেন, এখনকার দিনে বেশির ভাগ লেনদেনই ডিজিটাল মাধ্যমে হয়। কিন্তু তিনি খবর পেয়েছেন, হকি ইন্ডিয়া নাকি নগদে কিছু লেনদেন করেছে।

এরপরেই হকি ইন্ডিয়াকে সিআইসি নির্দেশ দিয়েছে তাদের পদাধিকারীদের নাম এবং আর্থিক লেনদেনের বিষয়টি প্রকাশ্যে আনার জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE