×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

দক্ষিণের ডার্বি জিতে তিনে হায়দরাবাদ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৩৬
উল্লাস: গোল করে সতীর্থদের সঙ্গে সান্দাসা (বাঁ-দিকে)। আইএসএল

উল্লাস: গোল করে সতীর্থদের সঙ্গে সান্দাসা (বাঁ-দিকে)। আইএসএল

আইএসএল

হায়দরাবাদ ২ চেন্নাইয়িন ০

Advertisement

ফ্রান্সিসকো সান্দাসা-জোয়েল চিয়ানসে যুগলবন্দিতে চার ম্যাচ পরে জয়ে ফিরল হায়দরাবাদ এফসি। রবিবার গোয়ার তিলক ময়দানে দক্ষিণের ডার্বিতে চেন্নাইয়িন এফসিকে হারিয়ে লিগ টেবলে তৃতীয় স্থানে উঠে এলেন আরিদানে সান্তানা-রা।

টানা চার ম্যাচে ড্রয়ের পরে জয়ের সরণিতে ফিরতে চেন্নাইয়িনের বিরুদ্ধে শুরু থেকেই মরিয়া ছিলেন হায়দরাবাদের ফুটবলারেরা। কিন্তু গোল অধরাই ছিল। ২৮ মিনিটে স্বস্তি ফেরে হায়দরাবাদ শিবিরে। হোয়াও ভিক্তরের পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন ফ্রান্সিসকো।

ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে দ্বিতীয়ার্ধের শুরুতেই একাধিক পরিবর্তন করেন চেন্নাইয়িনের কোচ কাসাবা লাজ়লো। ৪৭ মিনিটে হায়দরাবাদের পেনাল্টি বক্সের বাইরে থেকে নেওয়া এলি সাবিয়ার শট ক্রসবারে ধাক্কা খায়। ৫৫ মিনিটে হায়দরাবাদের পেনাল্টি বক্সে ঢুকে পড়া জেরি লালরিনজ়ুয়ালাকে কোনও মতে আটকান আশিস রাই। চেন্নাইয়িনের ফুটবলারেরা পেনাল্টির দাবি জানালেও রেফারি দেননি। ৬১ মিনিটে জেরির শট বাঁচান হায়দরাবাদ গোলরক্ষক লক্ষ্মীকান্ত কাট্টিমণি। ৬৭ মিনিটে চেন্নাইয়িনের এডউইন বংশপালের পাস থেকে নেওয়া ফাতখুলো ফাতখুলেফের শটও ক্রসবারে ধাক্কা খায়। ৭৯ মিনিটে অবিশ্বাস্য ভাবে গোল নষ্ট করেন রহিম আলি। গতির বিরুদ্ধে ৮৩ মিনিটে ভিক্তরের পাস থেকে গোল করে হায়দরাবাদকে ২-০ এগিয়ে দেন জোয়েল। দুরন্ত জয়ের ফলে ১৫ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে এল হায়দরাবাদ।

Advertisement