Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

‘আমি ভালই খেলছি, ব্যাটিং নিয়ে চিন্তিত নই’

সংবাদ সংস্থা
ওয়েলিংটন ২৪ ফেব্রুয়ারি ২০২০ ১২:৪৩
ক্রাইস্টচার্চে রানে ফিরবেন কোহালি? ছবি: এএফপি।

ক্রাইস্টচার্চে রানে ফিরবেন কোহালি? ছবি: এএফপি।

কী হয়েছে বিরাট কোহালির? কেন তাঁর ব্যাটে আসছে না বড় রান? ক্রিকেটপ্রেমীদের উদ্বেগ বাড়াচ্ছে এহেন প্রশ্ন। স্বয়ং বিরাট কোহালি যদিও উদ্বিগ্ন নন একেবারেই। অন্তত, প্রকাশ্যে তো নয়ই!

ওয়েলিংটন টেস্টের প্রথম ইনিংসে করেছিলেন মাত্র ২। দ্বিতীয় ইনিংসে করেছেন ১৯। নিউজিল্যান্ড জিতেছে দশ উইকেটে। আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ২০ ইনিংসে তাঁর ব্যাটে আসেনি সেঞ্চুরি। লাগাতার ব্যর্থতার পর তাঁকে নিয়ে চলছে চর্চা। ব্যাটসম্যান হিসেবে তাঁর গ্রাফ কি এ বার নীচের দিকে, প্রশ্ন উঠেছে ক্রিকেটমহলে।

কোহালি অবশ্য উদ্বিগ্ন নন একেবারেই। নিজের ব্যাটিং নিয়ে বলেছেন, “আমি পুরোপুরি ঠিক আছি। ব্যাটিং ভালই করছি। কখনও কখনও কেমন ব্যাট করছি তা স্কোরে প্রতিফলিত হয় না। নিজের পরিকল্পনা ঠিকঠাক মেলে ধরতে না পারলে এমন ঘটে। লম্বা সময় ধরে ক্রিকেট খেললে, এত খেললে এমন তিন-চার ইনিংস আসবেই যখন কোনও কিছু মনের মতো হবে না। যদি এটাতে বেশি মনোযোগ দিই, তবে তা ঘাড়ে চেপে বসবে।”

Advertisement

আরও পড়ুন: একটা হারেই ভারত খারাপ দল হয়ে যাচ্ছে না, দাবি বিরাটের

আরও পড়ুন: ব্যাটিং ব্যর্থতা, না মানসিকতার সমস্যা, ঠিক কী কারণে এই লজ্জার হার ভারতের

চলতি সফরে নিউজিল্যান্ডে এসে নয় ইনিংসে মাত্র একটি হাফ সেঞ্চুরি এসেছে তাঁর ব্যাটে। এই অবস্থায় ২৯ ফেব্রুয়ারি থেকে ক্রাইস্টচার্চে শুরু দ্বিতীয় টেস্ট। কোহালি কি রান পাবেন? স্বয়ং তিনি যদিও বলেছেন, “আমি জানি একটা ইনিংসে রান পেলেই বাইরের এই আওয়াজ থেমে যাবে। কিন্তু তা নিয়ে ভাবছি না। যদি কে কী বলল, তা নিয়ে ভাবি, তবে নিজেই মুশকিলে পড়ব। প্রাথমিক ব্যাপারগুলো ঠিক করতে হবে আমাকে, পরিশ্রম চালিয়ে যেতে হবে। আর আমি কী করলাম, তা মূল্যহীন। দল কী করল এই সফরে, সেটাই আসল। যদি দল জেতে, তবে একটা ৪০ রানের ইনিংসও ভাল। আর দল হারলে সেঞ্চুরিরও মূল্য নেই। সেই মানসিকতা নিয়েই নামব পরের টেস্টে।”

আরও পড়ুন

Advertisement