Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Michael Clarke

দু’বারের বিশ্বকাপজয়ী অধিনায়ককে দল থেকে বাদ দিতে চেয়েছিলেন নির্বাচকরা, জানালেন ক্লার্ক

তিনি ছিলেন অস্ট্রেলিয়ার অন্যতম সেরা ব্যাটসম্যান।

রিকি পন্টিং এবং মাইকেল ক্লার্ক।

রিকি পন্টিং এবং মাইকেল ক্লার্ক। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২১ ১৭:২৬
Share: Save:

তিনি ছিলেন অস্ট্রেলিয়ার অন্যতম সেরা ব্যাটসম্যান। তাঁর অধিনায়কত্বে পরপর দু’টি ক্রিকেট বিশ্বকাপ জিতেছে অস্ট্রেলিয়া। সেই রিকি পন্টিংকেই একসময় দল থেকে বাদ দিতে চেয়েছিলেন নির্বাচকরা। সম্প্রতি এই ঘটনা খোলসা করেছেন মাইকেল ক্লার্ক।

অস্ট্রেলিয়ার হয়ে ৩৭৫টি একদিনের ম্যাচে ১৩৭০৪ রান করেছেন পন্টিং। ৩০টি শতরানের পাশাপাশি ৮২টি অর্ধশতরান রয়েছে। টেস্টেও তিনি অনবদ্য ছিলেন। ১৬৮টি ম্যাচে ৪১টি শতরান-সহ ১৩৩৭৮ রান করেছেন।

এক ইউটিউব অনুষ্ঠানে ক্লার্ক বলেছেন, “আমি অধিনায়ক হওয়ার পর রিকিকে দলে রাখার জন্য বেশ লড়াই করতে হয়েছিল। নির্বাচকরা বলেছিলেন, অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর একজন ক্রিকেটারের দলে টিকে থাকা বিরল ঘটনা। তাই আমি চাইলে রিকিকে বাদ দেওয়া হত।”

একটু থেমে ক্লার্ক যোগ করেন, “কিন্তু আমি নির্বাচকদের বলে দিয়েছিলাম, ব্যাটিংয়ের জন্য ওকে দলে দরকার আমাদের। কোচ হিসেবেও কাজ করতে পারে। তাই ওকে দলে রাখতে গিয়ে লড়তে হয়েছিল। তবে দলে থেকে তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করতে দারুণ কাজ করেছিল ও। তিন বা চারে নেমে যদি নিজের ৮০ শতাংশও খেলত, সেটাও অনেকের থেকে ভাল ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE