×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুলাই ২০২১ ই-পেপার

আই লিগের আগে পাঁচতারা হোটেলে মেডিক্যাল হাব

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ জানুয়ারি ২০২১ ২২:৩৫
এ ভাবেই কোভিড পরীক্ষা হবে আই লিগেও। ছবি সংগৃহীত।

এ ভাবেই কোভিড পরীক্ষা হবে আই লিগেও। ছবি সংগৃহীত।

কোভিড পরিস্থিতির মধ্যে জৈব বলয় ভাঙা কিছুতেই সম্ভব নয়। এদিকে ম্যাচ কিংবা অনুশীলনের সময় কোনও ফুটবলার যদি চোট পান, তাহলে তাঁর দ্রুত চিকিৎসা প্রয়োজন। তাই সবকিছু ভেবে আই লিগ শুরু হওয়ার আগে ‘মেডিক্যাল হাব’ তৈরি করল এআইএফএফ। এই কাজে ফেডারেশনকে সাহায্য করেছে আইএফএ। রাজারহাটের একটি পাঁচতারা হোটেলে এই ‘মেডিক্যাল হাব’ তৈরি করা হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যেই শুরু হয়ে যাবে যাবতীয় কাজকর্ম।

কয়েক কোটি টাকা খরচ করে এই ‘মেডিক্যাল হাব’ তৈরি করেছে ফেডারেশন। সেখানে আগামী তিন মাসের জন্য একজন অভিজ্ঞ ডাক্তারকে নিয়োগ করা হয়েছে। তাঁকে সাহায্য করার জন্য থাকছেন আরও তিনজন। সঙ্গে সর্বক্ষণের জন্য থাকবেন দুজন টেকনিশিয়ান ও একজন ফিজিও থেরাপিস্ট।

সব দলের ফুটবলার, সাপোর্ট স্টাফ থেকে শুরু করে আই লিগের সঙ্গে জড়িত প্রত্যেকের কোভিড টেস্ট সেই মেডিক্যাল হাবে হবে। এমনটাই জানালেন লিগ সিইও সুনন্দ ধর। বললেন, ‘‘দ্বিতীয় ডিভিশন আই লিগ আয়োজনের সময় মেডিক্যাল হাব তৈরি করার কথা মাথায় এসেছিল। কোভিড পরিস্থিতির মধ্যে জৈব বলয় ভাঙা মোটেও সম্ভব নয়। অন্যদিকে কোনও ফুটবলার চোট পেলে তাঁর দ্রুত চিকিৎসা প্রয়োজন। তাই এই উদ্যোগ নেওয়া হল।’’

Advertisement

আরও খবর: নিম্নমানের খাবার! বোর্ডের কাছে অভিযোগ মুম্বইয়ে কোয়রান্টিনে থাকা দলগুলোর

আরও খবর: বল গিয়ে পড়ল গ্লাসে, সেই বিয়ারই পান করলেন ক্রিকেটপ্রেমী​

এই প্রকল্পে উদ্যোগী ভূমিকা নিয়েছেন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়। বললেন, ‘‘কোভিড পরিস্থিতির মধ্যে অন্য রাজ্যে ফুটবল বন্ধ থাকলেও আমরা সাফল্যের সঙ্গে দ্বিতীয় ডিভিশন আই লিগ ও আইএফএ শিল্ড আয়োজন করেছি। তবে আই লিগের জন্য অনেক বড় পরিকাঠামো প্রয়োজন। তাই মেডিক্যাল হাব তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’

করোনা অতিমারির মধ্যেও সুষ্ঠুভাবে আইএসএল আয়োজন করার জন্য গোয়াতে ঠিক এভাবেই মেডিক্যাল হাব গঠন করেছিল এফএসডিএল। এবার সেই পথে এআইএফএফ।

Advertisement