Advertisement
২৩ এপ্রিল ২০২৪
world t20

T20 World cup 2021: ১৭ অক্টোবর থেকে শুরু টি২০ বিশ্বকাপ, ফাইনাল হবে ১৪ নভেম্বর, জানিয়ে দিল আইসিসি

সংযুক্ত আরব আমিরশাহিতে হবে খেলা। ১৪ নভেম্বর হবে ফাইনাল ম্যাচ। দুবাই, আবুধাবি, শারজা এবং ওমানে হবে খেলা।

২০০৭ সালে টি২০ বিশ্বকাপজয়ী ভারতীয় দল।

২০০৭ সালে টি২০ বিশ্বকাপজয়ী ভারতীয় দল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২১ ১৫:৫৫
Share: Save:

টি২০ বিশ্বকাপের দিন জানিয়ে দিল আইসিসি। ১৭ অক্টোবর থেকে শুরু হতে চলেছে এ বারের টি২০ বিশ্বকাপ। ফাইনাল হবে ১৪ নভেম্বর। ভারতে খেলা হওয়ার কথা থাকলেও করোনা সংক্রমণের কারণে প্রতিযোগিতা সরিয়ে নিয়ে যাওয়া হয় সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে।

ভারতীয় বোর্ডের প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, “বিসিসিআই মুখিয়ে রয়েছে টি২০ বিশ্বকাপ আয়োজন করার জন্য। আরব আমিরশাহি এবং ওমানে আয়োজন করা হবে এ বারের টি২০ বিশ্বকাপ। ভারতে আয়োজন করতে পারলে আরও খুশি হতাম। তবে দেশের করোনা আতিমারি পরিস্থিতি এখনও স্বাভাবিক অবস্থায় ফেরেনি। সেই কারণে আরব এবং ওমানে এই প্রতিযোগিতা আয়োজন করা হবে।”

দুবাই, আবুধাবি, শারজা এবং মাসকাট এই চার জায়গায় খেলা হবে বলে জানিয়েছে আইসিসি। আইসিসি-র সিইও জিয়োফ অ্যালার্ডিস বলেন, “টি২০ বিশ্বকাপ যাতে সুস্থ ভাবে হয়, সেটা দেখা আমাদের দায়িত্ব। ভারতে এই প্রতিযোগিতা আয়োজন করতে না পেরে আমরা দুঃখিত। ভারতীয় বোর্ড, আমিরশাহি ক্রিকেট বোর্ড এবং ওমান ক্রিকেট বোর্ডের সঙ্গে আমরা এমন ভাবে এই প্রতিযোগিতা আয়োজন করতে চাই, যাতে সমর্থকরা উপভোগ করতে পারেন।”

বিসিসিআই সচিব জয় শাহ বলেন, “ভারতে টি২০ বিশ্বকাপ আয়োজন করার চেষ্টা করা হয়েছিল। বহু আলোচনার পরেও তা সম্ভব হল না। অতিমারির এই পরিস্থিতিতে কোনও ভাবেই ভারতে টি২০ বিশ্বকাপ আয়োজন করা সম্ভব নয়। মানুষের জীবন আগে। ভারতীয় বোর্ডই এই প্রতিযোগিতা আয়োজন করবে। তবে তা খেলা হবে আমিরশাহি এবং ওমানের মাঠে।”

আমিরশাহি ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি খালিদ আল জারুনি বলেন, “ভারতীয় বোর্ড এবং আইসিসি আমাদের ওপর বিশ্বাস রাখায় আমরা গর্বিত। সুস্থ ভাবে টি২০ বিশ্বকাপ আয়োজন করার ব্যাপারে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। বেশ কিছু প্রতিযোগিতা আয়োজন করার পর টি২০ বিশ্বকাপও সুস্থ ভাবে আয়োজন করার ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী।”

১৭ অক্টোবর থেকে শুরু টি২০ বিশ্বকাপ ।

১৭ অক্টোবর থেকে শুরু টি২০ বিশ্বকাপ । —ফাইল চিত্র

ওমান ক্রিকেট বোর্ডের প্রধান পঙ্কজ খিমজি বলেন, “টি২০ বিশ্বকাপ আয়োজন করার জন্য ওমানকে বেছে নেওয়া দেশের জন্য বড় মুহূর্ত। ভারতীয় বোর্ড এবং আইসিসি-কে সাহায্য করার জন্য আমরা সব রকম চেষ্টা করব। সমস্ত দলকে আমরা সাদর আমন্ত্রণ জানাচ্ছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC world t20 Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE